Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

বিএসএমএমইউ উপাচার্য

যেকোন প্রতিষ্ঠানের অর্জনই দেশের অর্জন

নিজস্ব প্রতিবদেক

নিজস্ব প্রতিবদেক

ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৭:৪৭ পিএম


যেকোন প্রতিষ্ঠানের অর্জনই দেশের অর্জন

বাংলাদেশের যেকোন প্রতিষ্ঠানের অর্জনই দেশের অর্জন ।তাই প্রতিষ্ঠানের একার অর্জন নয় বরং সারাদেশের অর্জন হিসেবে মূল্যায়ন করতে হবে বলে মন্তব্য করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

রোববার (৪ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সঙ্গে চাইল্ড হেলথ ফর রিসার্চ ফাউন্ডেশনের (সিএইচআরএফ) সমাঝোতা চুক্তি স্বাক্ষরে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

চুক্তি স্বাক্ষরকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষা, সেবা  ও গবেষণায় বর্তমান প্রশাসনের সময়ে অনেক এগিয়েছে। আমরা গবেষণা বৃদ্ধির জন্য দেশী বিদেশী বহু খ্যাতিনামা প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছি। এরই ধারাবাহিকতায় হেলথ ফর রিসার্চ ফাউন্ডেশনের সঙ্গে আমরা কাজ করার লক্ষ্যে  চুক্তি করছি। চুক্তির মাধ্যমে আমরা দেশের মানুষের রোগ নির্ণয়, রোগ প্রতিরোধ ও প্রতিকারের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করব।

সমাঝোতা চুক্তি স্বাক্ষরকালে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ সমীর কুমার সাহা, বিশ্ব স্বাস্থ্য সংস্থার পোলিও ট্রানজিশন ইন্ডিপেনডেন্ট মনিটরিং বোর্ডের সদস্য হেলথ রিসার্চ ফাউন্ডেশনের পরিচালক  অণুজীববিজ্ঞানী সেঁজুতি সাহাসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএস
 

Link copied!