Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, বন্দুকধারী সহ নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

জুলাই ১৮, ২০২২, ১১:০১ এএম


যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, বন্দুকধারী সহ নিহত ৪

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানাপোলিসের বাইরে একটি শপিংমলে হামলা চালানো হয়েছে। ফুড কোর্টে চালানো এ হামলায় তিনজন নিহত হয়েছেন। তবে এক বেসমরিক নাগরিকের গুলিতে ওই হামলাকারীও নিহত হয়েছে। 

স্থানীয় সময় রোববার ( ১৭ জুলাই) এ হামলার ঘটনা ঘটে।  গ্রিনউড পুলিশ প্রধান জিম আইসনের বরাত দিয়ে সোমবার (১৮ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স। 

পুলিশের উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম এবিসি নিউজে জানিয়েছে, এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন।  এসময় সেখানে উপস্থিত একজন বেসামরিক নাগরিক ওই হামলাকারীকে লক্ষ্য করে গুলি চালায়। 

প্রতিবেদনে বলা হয়, গ্রিনউডের পুলিশ প্রধান জিম আইসন জানিয়েছে, সন্ধ্যা ৬টার দিকে আমাদের কাছে একটি ফোন আসে যে, মলের ফুড কোর্টে এক বন্দুকধারী হামলা চালিয়েছে। ফুড কোর্টে প্রবেশ করেই ওই বন্দুকধারী এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকে। 

এ সময় তার কাছে বেশ কয়েকটি ম্যাগজিন গোলাবারুদসহ একটি রাইফেল ছিল। তবে পুলিশ নিহতদের পরিচয় প্রকাশ করেনি। তাছাড়া গোলাগুলির সময় শপিংমলের ক্রেতা-বিক্রেতারা আতঙ্কিত হয়ে ছোটাছুটি করতে থাকে।

ইন্ডিয়ানা গভর্নর এরিক হলকম্ব বলেন, আজ এই হামলায় কয়েকটি তাজা প্রাণ হারিয়ে গেছে। আমি তাদের আত্মার শান্তি কামনা করছি। ইন্ডিয়ানা পুলিশ স্থানীয় কর্তৃপক্ষকে সহায়তা করছে। তবে এভাবে চলতে থাকলে আগামী দিনগুলো আরও ভয়াবহ হবে।

যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতার ঘটনা খুবই সাধারণ। দেশটিতে প্রতিবছর বন্দুক হামলায় ৪০ হাজার মানুষের মৃত্যু হয়।  

গত ৪ জুলাই শিকাগোতে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুকধারীর গুলিতে ছয়জন নিহত হয়েছেন। এর আগে টেক্সাসে একটি স্কুলে বন্দুক হামলায় ১৯ শিশুসহ ২১ জন নিহত হন।  সূত্র: এনডিটিভি

এদিকে সম্প্রতি বন্দুক সহিংসতার ঘটনা বেড়ে যাওয়ার যুক্তরাষ্ট্রের অস্ত্র নিয়ন্ত্রণ আইন আবারও আলোচনায় উঠে এসেছে। মার্কিন হাউস অব রিপ্রেজেন্টেটিভসের একটি কমিটি বেআইনি অস্ত্র নিষিদ্ধ করা লক্ষ্যে একটি বিল পাসের জন্য চলতি সপ্তাহে ভোট দেবে।  


আমারসংবাদ/টিএইচ

Link copied!