Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

আবারও নির্বাচন করবেন ৯৭ বয়সি মাহাথির মোহাম্মদ

আন্তর্জাতিক ডেস্ক

অক্টোবর ১২, ২০২২, ০২:৪৩ পিএম


আবারও নির্বাচন করবেন ৯৭ বয়সি মাহাথির মোহাম্মদ

মালয়েশিয়ার সাধারণ নির্বাচনে আবারও প্রতিদ্বন্দ্বিতা করবেন ৯৭ বছর বয়সি বিশ্বের অন্যতম প্রবীণ রাজনীতিবিদ মাহাথির মোহাম্মদ।

মাহাথির দুই দশকের বেশি সময় মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। তিনি ১৯৮১ থেকে ২০০৩ সাল পর্যন্ত টানা ২২ বছর মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। খবর বিবিসির।

২০১৮ সালে ৯২ বছর বয়সে তিনি আবার দেশটির প্রধানমন্ত্রী হয়েছিলেন। এই দফায় অন্তর্দ্বন্দ্বের কারণে দুই বছরের কম সময়ের মধ্যে তার সরকারের পতন ঘটে।

২০২০ সালের ফেব্রুয়ারির শেষ দিকে তিনি পদত্যাগ করেন। গত বছরের ডিসেম্বরে মাহাথির এক দফা হাসপাতালে ভর্তি হন। পরে তাকে ছাড়পত্র দেওয়া হয়।

২০২১ আগস্টের শেষ দিকে করোনা সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মাহাথির। গত মাসে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়।

মাহাথির এর আগে হার্ট অ্যাটাক করেছেন। বাইপাস সার্জারিও হয়েছে। তবে তিনি বলছেন, নির্বাচন করতে যথেষ্ট সক্ষম রয়েছেন। যদিও নির্বাচনে তার জোট জিতলে তিনি প্রধানমন্ত্রী হবেন কি না, তা এখনো বলেননি।

তিনি বলেছেন, কে প্রধানমন্ত্রী হবেন, সেই সিদ্ধান্ত আমরা নিইনি। কারণ, আমরা যদি নির্বাচনে জয়ী হই, কেবল সে ক্ষেত্রেই প্রধানমন্ত্রী প্রার্থীর বিষয়টি সামনে আসবে।

টিএইচ

Link copied!