Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

ইউক্রেন সীমান্তে রাশিয়ান বিমান বিধ্বস্ত : নিহত ৭৪ যুদ্ধবন্দি

আন্তর্জাতিক ডেস্ক

আন্তর্জাতিক ডেস্ক

জানুয়ারি ২৪, ২০২৪, ০৪:১২ পিএম


ইউক্রেন সীমান্তে রাশিয়ান বিমান বিধ্বস্ত : নিহত ৭৪ যুদ্ধবন্দি

বেলগোরোদের আঞ্চলিক গভর্নর ভায়াচেসলাভ গ্লাদকোভ বিধ্বস্ত বিমানের সব আরোহীর প্রাণহানির তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, বেলগোরোদ অঞ্চলে বিধ্বস্ত সামরিক বাহিনীর ইউশিন আইএল-৭৬ পরিবহন বিমানের সব আরোহীই নিহত হয়েছেন।

টেলিগ্রামে দেওয়া এক পোস্টে তিনি লিখেছেন, ‘‘কোরোচানস্কি জেলায় একটি পরিবহন বিমান বিধ্বস্ত হয়েছে। সেখানকার জনবহুল এক এলাকার কাছে মাঠে আছড়ে পড়েছে বিমানটি। বিমানের সবাই মারা গেছেন।’’

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যাচ্ছে, স্থানীয় সময় সকাল ১১টার দিকে ইয়াবলোনোভো গ্রামে একটি বিমান খাড়াভাবে আছড়ে পড়ছে। বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে একটি বিস্ফোরণের শব্দ শোনা যায়।

রুশ প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ জানিয়েছেন, তারা বিমান বিধ্বস্তের ব্যাপারে জানতে পেরেছেন। তবে তিনিও বিস্তারিত কোনো কিছু জানাননি।

আইএল-৭৬ বিমানটি তৈরি করা হয়েছে সেনা, কার্গো, সামরিক সরঞ্জাম এবং অস্ত্র পরিবহণের জন্য। বিমানটিতে সাধারণত পাঁচজন ক্রু থাকেন এবং এটি সর্বোচ্চ ৯০ জন যাত্রী বহন করতে পারে।

ইউক্রেনের প্রভাবশালী ইংরেজি সংবাদমাধ্যম ইউক্রেনীয় প্রাভাদা অবশ্য জানিয়েছে, বিমানটি ইউক্রেনীয় সেনারা ভূপাতিত করেছে এবং এতে কোনো যুদ্ধবন্দি ছিলেন না। বিমানটি বিধ্বস্তের সময় এস-৩০০ আকাশ প্রতিরক্ষা ব্যবস্থার ক্ষেপণাস্ত্র বহন করছিল বলে দাবি করেছে পত্রিকাটি।

সূত্র: আরটি, বিবিসি

আরএস

 

Link copied!