Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

পাকিস্তানে আবারো বিস্ফোরণ, নিহত ২৮

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ৭, ২০২৪, ০৪:৩৬ পিএম


পাকিস্তানে আবারো বিস্ফোরণ, নিহত ২৮

পাকিস্তানে ঠিক একদিন পরই জাতীয় নির্বাচন। এর  আগেই বেলুচিস্তান প্রদেশের পিশিনে বোমা বিস্ফোরণে অন্তত ২৮ জন নিহত হয়েছেন। এতে ৪০ জনের বেশি আহত হয়েছেন ।

বুধবার (৭ ফেব্রুয়ারি) বেলুচিস্তানের কিল্লা সাইফুল্লাহ নামক এলাকায় রাজনৈতিক দল জমিয়ত উলেমা-ই-ইসলাম ফজল (জেইউআই-এফ) কার্যালয়ের বাইরে এ বিস্ফোরণ ঘটে।

তথ্যমন্ত্রী জান আচাকজাই এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, দ্বিতীয় বিস্ফোরণে অন্তত ১২ জন নিহত হওয়ার পাশাপাশি কমপক্ষে ১৭ জন আহত হয়েছে।

আচাকজাই জানিয়েছেন, হামলায় অক্ষত রয়েছেন জেইউআই-এফ নেতা মাওলানা আবদুল ওয়াসায়। তিনি পিবি-৩ থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রাদেশিক তথ্যমন্ত্রী আরও বলেন, সন্ত্রাসীরা তাদের উদ্দেশ্যে সফল হবে না এবং সন্ত্রাস নির্মূল না হওয়া পর্যন্ত আমাদের লড়াই চলতে থাকবে।

এর আগে একই দিনে বেলুচিস্তানের রাজধানী কোয়েটা থেকে ৫০ কিলোমিটার দূরে পিশিন অঞ্চলে বিস্ফোরণের ঘটনা ঘটে। তাতে অন্তত ১৫ জন নিহত ও ৩০ জনেরও বেশি আহত হয়। পিশিনের এক স্বতন্ত্র প্রার্থীর অফিসের বাইরে ওই বোমা হামলার ঘটনা ঘটে।

উল্লেখ্য, পাকিস্তানের জাতীয় নির্বাচন বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি)। এরই মধ্যে শেষ হয়েছে প্রার্থীদের প্রচারণা। কিন্তু নির্বাচনকে ঘিরে দেশটির বিভিন্ন অঞ্চলে সহিংসতা ছড়িয়ে পড়ছে। তারই মধ্যে ভয়াবহ দুটি বোমা হামলার ঘটনা ঘটলো। এসব ঘটনায় বেশ আতঙ্ক বিরাজ করছে ভোটারদের মধ্যে।

বিআরইউ

Link copied!