Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

পাকিস্তানে নির্বাচন

কাল বিক্ষোভের ডাক দিল ইমরান খানের দল

আন্তর্জাতিক ডেস্ক

ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০৬:৪৬ পিএম


কাল বিক্ষোভের ডাক দিল ইমরান খানের দল
ছবি: সংগৃহীত

জাতীয় নির্বাচনের ফলাফল প্রকাশ হতে না হতেই, এই মধ্যে পাকিস্তানে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে ইমরান খানের দল পিটিআই।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দ্য ডনের এক প্রতিবেদনে জানানো হয়- দলটি আগামীকাল বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে।পিটিআই এর নেতা গওহর আলি খান সামাজিক যোগাযোগমাধ্যম এক্সের এক পোস্টে দলীয় কর্মী ও সমর্থকদের আগামীকাল বিক্ষোভে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

পিটিআইয়ের এই তো বলেন, ইমরান খানের নির্দেশনা অনুসারে, যেসব এলাকায় আমাদের ফলাফল ঘোষণায় দেরি করা হয়েছে অথবা আটকে রাখা হয়েছে সেগুলোর তালিকা আমরা প্রদান করব। এছাড়া যেসব আসনে আমাদের সংখ্যাগরিষ্ঠতাকে ইচ্ছাকৃতভাবে পরাজিত করা হয়েছে সেগুলোও।

তিনি বলেন, যেসব এলাকায় এখনও ফলাফল প্রকাশ করা হয়নি আমরা আগামীকাল সেসব এলাকায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করব। কালকের এ বিক্ষোভ হবে শান্তিপূর্ণ। আমি দলীয় কর্মী ও সমর্থকদের প্রতি আইন মেনে এ বিক্ষোভে অংশগ্রহণের আহ্বান জানাচ্ছি। এটি আমাদের সাংবিধানিক অধিকার।

তারও আগে নির্বাচনের ফলাফল নিয়ে আপত্তি করেন গওহর খান। তিনি বলেন, পিটিআই ন্যাশনাল অ্যাসেম্বিলিতে ২৬৫ আসনের মধ্যে ১৭০ আসনে জয়ী হয়েছে।

সংবাদমাধ্যমকে তিনি বলেন, আমরা এখন দৃঢ়ভাবে জানাচ্ছি, পিটিআই ১৭০ আসনে জয় পেয়েছে। ইসলামাবাদের তিন আসন, সিন্ধুর চার আসনসহ পাঞ্জাবের ২২ আসনে পিটিআই ফরম-৪৫ অনুসারে জয় পেয়েছে। এরপরও এসব আসনে তার দলকে পরাজিত দেখানো হয়েছে।

বিআরইউ

 

Link copied!