Amar Sangbad
ঢাকা বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জেএমবি সদস্য ছিনতাই

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২০, ২০২২, ০২:৩২ পিএম


আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জেএমবি সদস্য ছিনতাই

প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি ও জেএমবি সদস্য আবু সিদ্দিক ও মইনুলকে ঢাকার আদালতের সামনে থেকে ছিনিয়ে নিয়ে পালিয়েছে অন্য জঙ্গিরা।

রোববার (২০ নভেম্বর) দুপুর ১টা ৪০ মিনিটের দিকে সন্ত্রাসবিরোধী ট্রাইবুনাল থেকে নামার সময় সিঁড়ি থেকে তাদের ছিনিয়ে নেওয়া হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গ্যাস স্প্রে করে করে জেএমবির দুই সদস্যকে ছিনতাই করে নিয়ে যাওয়া হয়েছে।

মো. ফারুক হোসেন বলেন, দুর্বৃত্তদের ধরতে আমরা তাৎক্ষণিক চেষ্টা চালাই। কিন্তু ধরা সম্ভব হয়নি। আমাদের চেষ্টা চলছে। এনিয়ে একাধিক টিম কাজ করছে।

তবে ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ আসামি ঢাকার আদালতের হাজতখানা থেকে পালিয়ে গেছে।

ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের অতিরিক্ত পিপি গোলাম ছারোয়ার খান জাকির বলেন, মামলার কার্যক্রম শেষে আসামিদের আদালত থেকে নিচে নেওয়া হয়। এরপর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের গেটের সামনে থেকে তারা পালিয়ে যায়।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩১ অক্টোবর রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটের নিজ অফিসে খুন হন ফয়সাল আরেফিন দীপন। ওইদিন বিকালে তার স্ত্রী শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৮ সালের ১৫ নভেম্বর সন্ত্রাসবিরোধী আইনে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি দক্ষিণের সহকারী পুলিশ কমিশনার ফজলুর রহমান। এই মামলায় বহিষ্কৃত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়াসহ ৮ আসামির মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

টিএইচ

Link copied!