Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দিবে তরুণরা: স্পিকার

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২৮, ২০২৩, ০৬:০৭ পিএম


স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দিবে তরুণরা: স্পিকার

তরুণরা স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দিবে উল্লেখ করে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বর্তমান সরকার অর্থনৈতিক, সামাজিক ও দক্ষ মানবসম্পদ উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, নটরডেম কলেজটি সুদীর্ঘ ৭৪ বছর ধরে দেশে মানসম্মত শিক্ষায় নেতৃত্ব দিচ্ছে। কলেজের শিক্ষার্থীরা দেশের গন্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশকে আলোকিত করে যাচ্ছেন।

ড. শিরিন শারমীন চৌধুরী শনিবার (২৮ জানুয়ারি) নটরডেম কলেজ মাঠে নটরডেম কলেজ অ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত ‘প্রতিষ্ঠার ৭৪’ বছর পুনর্মিলন উৎসব’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এ সময় তিনি নটর ডেম কলেজ ‘প্রতিষ্ঠার ৭৪’ বছর পুনর্মিলন উৎসব’র উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান, বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক এমপি এবং নটরডেম কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান আর্চবিশপ বিজয় এন ডি ক্রুজ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান এবং স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ হেমন্ত পিউস রোজারিও।

এতে ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠান কমিটির আহ্বায়ক বিপ্লব কুমার দেব।

অনুষ্ঠানের শুরুতে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদ এবং প্রয়াত নটরডেমিয়ানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, শিক্ষা প্রতিষ্ঠান জ্ঞান আহরণ ও জ্ঞান চর্চার কেন্দ্র। কলেজের শিক্ষকরা নিরলসভাবে কঠোর পরিশ্রমের মাধ্যমে শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের করে তৈরি করেন।

এসময় তিনি নটর ডেম কলেজ অ্যালামনাইয়ের সহযোগিতায় কলেজটির ঐতিহ্য ও গৌরব অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় তিনি জলবায়ু পরিবর্তন, সাইবার সিকিউরিটি, মাইগ্রেশানসহ সকল চ্যালেঞ্জ মোকাবেলায় একযোগে কাজ করতে সকলের প্রতি আহ্বান জানান।

ড. শিরীন শারমিন চৌধুরী এমপি দেশের অনগ্রসর, অস্বচ্ছল ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্য বৃত্তির ব্যবস্থা গ্রহণের জন্য নটরডেম কলেজ অ্যালামনাইয়ের প্রতিও আহ্বান জানান।

এসময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপিসহ অতিথিবৃন্দ ‘প্রতিষ্ঠার ৭৪’ বছর পুনর্মিলন উৎসব’র বিশেষ স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।

এছাড়াও অনুষ্ঠানে নটর ডেম কলেজ গভর্নিং বডির সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ, সাবেক ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

টিএইচ

Link copied!