Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

লোডশেডিং নিয়ে সুখবর দিলেন প্রতিমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৭, ২০২২, ০৪:৩৭ পিএম


লোডশেডিং নিয়ে সুখবর দিলেন প্রতিমন্ত্রী

জ্বালানি তেল ও বাসভাড়া বাড়ার সমালোচনার মধ্যে লোডশেডিং নিয়ে সুখবর দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

রোববার (৭ আগস্ট) দুপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, এখন যে লোডশেডিং হচ্ছে সেপ্টেম্বর মাস থেকে তার অর্ধেকে নামিয়ে আনা হবে। অক্টোবর মাস থেকে লোডশেডিং স্বাভাবিক হবে বলে আশা করছি ।

নসরুল হামিদ বলেন, লোডশেডিং কমাতে এলাকাভিত্তিক কারখানা বন্ধের যে সিদ্ধান্ত নেয়া হয়েছে, তাতে বিদ্যুৎ সাশ্রয় হবে। তবে জ্বালানি তেল নিয়ে কোনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান তিনি।

তিনি বলেন, কেউ চায় না মানুষকে ভুক্তভোগী করতে। আগামী মাস থেকে লোডশেডিং আগের থেকে অনেক ভালো অবস্থা হবে। সবাইকে অনুরোধ করবো, সবাই যেন ধৈর্য্য ধরেন।

এ সময় বিদ্যুৎ বিভাগ ও ব্যবসায়ীদের মধ্যে এক বৈঠকে বিদ্যুৎ ও গ্যাস সাশ্রয়ে এলাকাভিত্তিক কারখানা বন্ধ রাখার বিষয়ে সমঝোতা হয়েছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে বিকেএমইএ-র সহসভাপতি ফজলে শামীম এহসান বলেন, এলাকাভিত্তিক কারখানা বন্ধের যে সিদ্ধান্ত হয়েছে, তা মেনে নিলেও মন্ত্রণালয় থেকে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের বিষয়ে কোনো নিশ্চয়তা দেয়া হয়নি।

এদিকে বাসের মতো ট্রাকেরও ভাড়া নির্ধারণের দাবি জানান এফবিসিসিআইয়ের জ্যেষ্ঠ সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী।

এর আগে শুক্রবার (৫ আগস্ট) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন (বিপিসি), ইস্টার্ন রিফাইনারি লিমিটেডে (ইআরএল) পরিশোধিত এবং আমদানি/ক্রয় করা ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্য সমন্বয় করে ভোক্তা পর্যায়ে পুনর্নির্ধারণ করা হয়।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!