Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

‘কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে বাজারকে অস্থিতিশীল করছে’

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ৫, ২০২২, ০৫:১৬ পিএম


‘কিছু অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট করে বাজারকে অস্থিতিশীল করছে’

নিত্যপণ্যের দাম নিয়ে অসন্তোষ প্রকাশ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী বলেছেন, এক শ্রেণির অসাধু ব্যবসায়ী সিন্ডিকেট তৈরি করে বাজারকে অস্থিতিশীল করার অপচেষ্টা করছে। সে জন্য বাণিজ্য মন্ত্রণালয়সহ সরকারের অন্য দপ্তরগুলো সজাগ রয়েছে। 

শনিবার (৫ নভেম্বর) বেলা সোয়া ১১টায় রংপুর নগরীর চিকলী বিনোদন পার্ক পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

আইএমএফের শর্ত মেনে নিলে রিজার্ভে কোন প্রভাব পড়বে না উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, সব দিক বিবেচনা করে তাদের সঙ্গে আলোচনা হয়েছে। এ নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনাও রয়েছে। দেশের স্বার্থ মাথায় রেখে আইএমএফের শর্ত অর্থ মন্ত্রণালয় ফলোআপ করছে।

তিনি বলেন, আইএমএফ টাকা না দিলে আমরা রসাতলে যাবো তা নয়। যদি প্রয়োজন পড়ে সেজন্য একটা সিকিউরিটি নিয়ে রাখা।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বলেছেন সামনে দুর্ভিক্ষ হতে পারে। এর পাশাপাশি তিনি বলেছেন-আমরা যেন এক ইঞ্চি জমিও ফাঁকা না রাখি। অর্থাৎ আমরা সর্বোচ্চ ফলনের চেষ্টা করি। একইভাবে আইএমএফের ব্যাপারটাও তাই। আশা করি কোনও সমস্যা হবে না।

বণিজ্যমন্ত্রী বলেন, পোশাক মার্কেটে এই মুহূর্তে ডাউনওয়ার্ক চলছে। যেটা গত দু-তিন মাস আগে সর্বোচ্চ পিকআপে ছিল। করোনার প্রভাব, ইউক্রেন-রাশিয়া ইস্যু এগুলোর জন্য মানুষ অর্থনৈতিকভাবে খুব চাপে পড়েছে। 

পাশাপাশি আমাদের দেশে যে পোশাক উৎপাদন করি সেটা হলো নিচের লেভেলের, সাধারণ মানুষের। এই ধরনের পোশাক সেলস-এ কোন ক্ষতি হয় না। সামান্য পরিবর্তন হতে পারে। আশাকরি জানুয়ারির পর থেকে ধীরগতি কভার হয়ে যাবে।

এসময় উপস্থিত ছিলেন নব-নির্বাচিত রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলুসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

টিএইচ

Link copied!