Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

দেশে এখন ৭১ সালের মত অবস্থা বিরাজ করছে: কর্নেল অলি

মো. মাসুম বিল্লাহ

ডিসেম্বর ৮, ২০২২, ১২:০৭ পিএম


দেশে এখন ৭১ সালের মত অবস্থা বিরাজ করছে: কর্নেল অলি

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, সরকারের এমন সন্ত্রাসী কর্মকাণ্ড এদেশের জনগণ কখনো বরদাস্ত করবে না। বাংলাদেশে এখন ১৯৭১ সালের মার্চ মাসের মত অবস্থা বিরাজ করছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। বিএনপির নেতাকর্মীদের উপর বুধবারের বর্বরোচিত পুলিশি হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে এই বিবৃতি দেন ড. অলি আহমদ।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা দেশের সংবিধান অনুসারে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিরোধীদলের পক্ষ থেকে সরকারের অনৈতিক কর্মকান্ড, ব্যাংক ডাকাতি, অর্থনৈতিক বিপর্যয়,বিচার বিভাগের বিপর্যয়,গণতন্ত্রের বিপর্যয় সর্বোপরি সামাজিক বিপর্যয়রোধ করার জন্য নিশরাতের অবৈধ সরকারকে কিছু পরামর্শ দেওয়ার জন্য একত্রিত হয়েছিল। তাদের উপস্থিতি ছিল সম্পূর্ণ শান্তিপূর্ণ। হঠাৎ অযাচিতভাবে বিনাপ্ররোচনায় পুলিশ এবং ছাত্র লীগ, যুবলীগের গুন্ডারা প্রকাশ্যে বিএনপির নেতাকর্মীদের উপর গুলিবর্ষণ করেছে। ২০১৪ সালের নির্বাচনের পূর্বে তাদের গুন্ডা বাহিনী শতশত গাড়ি আগুন লাগিয়ে নিরপরাধ মানুষকে হত্যা করেছে। সুকৌশলে পুলিশের সাহায্যে সমস্ত দোষ বিএনপির উপরে চাপিয়ে দেওয়া হয়। প্রকৃতপক্ষে বিএনপি কোন বাস পুড়া বা সংঘর্ষে জড়িত ছিল না।

অলি বলেন, বিগত ৭ দিন যাবৎ পুলিশ বাহিনী হিটলারি কায়দায় ইসরায়েলের বর্বর বাহিনীর মত বিএনপির নেতাকর্মীদের হত্যা করছে। ইতিমধ্যে হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবি মামলা রুজু ও গ্রেফতার করেছে।  যা এদেশের জনগণ কখনো বরদাস্ত করবে না। বাংলাদেশে এখন ১৯৭১ সালের মার্চ মাসের মত অবস্থা বিরাজ করছে। হয়তো সামাজিক পরিস্থিতি কারো নিয়ন্ত্রণে থাকবে না। আল্লাহকে ভয় করেন মিথ্যা  বলা বন্ধ করেন।  অন্যায় ও মিথ্যার আশ্রয় নেওয়া বন্ধ করেন। হিন্দুরা দূর্গা পুজার সময় পাঠা ছাগলকে বিসর্জন দেয় তখন পাঠি ছাগল হাঁসে ,  পাঠা বলে সামনে মনসা পূজা তুমি সেটার জন্য তৈরি হও। মনসা পূজার সময় শুধু ছাগী ছাগলকে ব্যবহার করা হয়।আজকের খেলা খেলাভাব কয়েক দিনের মধ্যে বন্ধ হয়ে যাবে। আপনারা যে স্ফুলিংঙ্গ সৃষ্টি করেছেন, পুরো বাংলাদেশে তা হয় তো বিশাল অগ্নিকান্ডে রুপ নিতে পারে। বাংলাদেশ আমরাই স্বাধীন করেছি। কারো দয়া দাক্ষিণ্যে বাংলাদেশ স্বাধীন হয় নাই। জাতির এই দূরদিনে নিরব ভূমিকা পালন করা কাফেরের কাজ হবে। দেশকে ভালবাসা ঈমানের অংগ।

গ্রেপ্তার করা নেতা কর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহারে দাবি করে কর্নেল অলি বলেন, আশাকরি সরকারের যদি সৎ সাহস থাকে পেটুয়া বাহিনী এবং পুলিশকে বাদ দিয়ে রাস্তায় নামেন। বিরোধী দল গুলির শক্তি পরীক্ষার জন্য প্রস্তুত হন। বিএনপির যে সমস্ত নেতাকর্মীদেরকে বিনা অপরাধে গ্রেপ্তার করা হয়েছে তাদেরকে অবিলম্বে মুক্তি ও মামলা প্রত্যাহারের পরামর্শ দিচ্ছি।  আগুন নিয়ে খেলা বন্ধ করেন। গণতন্ত্রের পথে ফিরে আসেন,অন্তবর্তিকালিন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন, নিরাপদে সড়ে পড়েন অন্যথায় আপনাদের প্রজ্বলিত অগ্নিকুন্ডে আপনারাই নিপাতিত হবেন।


ইএফ

Link copied!