Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

সৃষ্টিশীল কাজে পৃষ্ঠপোষকতা বাড়াতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ৪, ২০২৩, ০৭:০৪ পিএম


সৃষ্টিশীল কাজে পৃষ্ঠপোষকতা বাড়াতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, সমাজের কল্যাণে শুভ কাজ করার জন্য সৃষ্টিশীল মানুষ দরকার। সৃষ্টিশীল কাজে পৃষ্ঠপোষকতা বাড়াতে হবে।

মন্ত্রী বুধবার (৪ জানুয়ারি) রাজধানীর তেজগাঁওস্থ টাইমস মিডিয়া ভবনে চ্যানেল 24 এর আয়োজনে কাতার বিশ্বকাপ ফুটবল আসরকে কেন্দ্র করে ‘বিশ্বকাপের গল্প’ অনুষ্ঠানের বিজয়ী প্রতিযোগিদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, সৃষ্টিশীল কাজের মাধ্যমে সমাজের কল্যাণে ব্রতী হতে হবে। এ ক্ষেত্রে গণমাধ্যমসহ অন্যান্যরা পৃষ্ঠপোষকতা করলে এসব কাজ আরো বেগবান হবে।

মন্ত্রী আয়োজনের জন্য চ্যানেল 24 কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিশ্বকাপ আসরে তাদের এই আয়োজনের মাধ্যমে বিশ্বকাপ ফুটবলের অনেক অজানা গল্প জানার সুযোগ পেয়েছে খেলাপ্রেমীরা।

মন্ত্রী আরও বলেন, এই পুরস্কার আমাদের জাতীয় জীবনে এবং আগামী দিনে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে দীক্ষা তা বাস্তবায়নে ভূমিকা রাখবে। আমাদের ভবিষ্যত প্রজন্মকে সুন্দরভাবে জীবন সাজাতে এই আয়োজন সহায়ক হবে বলেও মন্তব্য করেন সমাজকল্যাণমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসিআই ফার্টিলাইজ পরিচালক কৃষিবিদ বশির আহমেদ। আরও উপস্থিত ছিলেন চ্যানেল 24 এর নির্বাহী পরিচালক তালাত মামুন, স্পোর্টস এডিটর দিলু খন্দকার, ডিজিটাল মিডিয়ার প্রধান মো. রাজীব খান, ডিজিটাল মিডিয়ার জয়েন্ট নিউজ এডিটর খন্দকার মাজহারুল ইসলাম।
উল্লেখ্য, বিশ্বকাপ ফুটবল আসরের পুরো সময় চ্যানেল 24 ডিজিটাল মিডিয়ার পাঠকরা খেলা সম্পর্কে তাদের লেখা পাঠান। সেসব লেখা বাছাই করে প্রকাশ করা হয়। বিশ্বকাপের আসর শেষে পাঠকদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচন করা হয় ১০ জন বিজয়ী।

‘বিশ্বকাপের গল্প’ প্রতিযোগিতার বিজয়ীরা হলেন, মাজহারুল ইসলাম শামীম (ফেনী সরকারি কলেজ), শাহরিয়ার নাসের (নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়), আবু হানিফ (জগন্নাথ বিশ্ববিদ্যায়) আব্দুল্লাহ ইমরান (সাভার, ঢাকা), মোহাম্মাদ আরিফ (দিনাজপুর), গোলাম মোস্তফা (ময়মনসিংহ), গাজী আনিস (ঢাকা), নবাব হোসেন (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), ফায়যার মোহাম্মাদ শাওলিন (জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়) ও শাহজাদা সেলিম রেজা (মানিকগঞ্জ)।

পরে মন্ত্রী বিশ্বকাপের গল্প অনুষ্ঠানের বিজয়ী প্রতিযোগিদের মাঝে পুরস্কার তুলে দেন।

টিএইচ

Link copied!