community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪,

দানবীয় সরকারকে চলে যেতে বাধ্য করব: মির্জা ফখরুল

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২৮, ২০২৩, ০৩:৩৮ পিএম


দানবীয় সরকারকে চলে যেতে বাধ্য করব: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পদযাত্রার মাধ্যমে বিএনপি নতুন আন্দোলন শুরু করেছে। সরকারকে বলে দিতে চাই, অবিলম্বে পদত্যাগ করুন; অন্যথায় ভারাক্রান্তভাবে চলে যেতে হবে, পালাবার কোনো পথ পাবেন না।’  মির্জা ফখরুল বলেন, ‘ঢাকার এই নীরব পদযাত্রার মধ্যদিয়ে জনগণকে সঙ্গে নিয়ে এই দানবীয় সরকারকে চলে যেতে বাধ্য করব।’

শনিবার (২৮ জানুয়ারি) বেলা ২টায় রাজধানীর বাড্ডায় সুবাস্তু শপিং মলের সামনের সড়কে পদযাত্রা কর্মসূচির আগে দেওয়া বক্তৃতায় এ কথা বলেন তিনি।গণতন্ত্র পুনরুদ্ধার ও ১০ দফা দাবিতে রাজধানীতে চার দিনের পদযাত্রার আজ প্রথম দিনের কর্মসূচি শুরুয হয়েছে দুপুর আড়াইটায়। মালিবাগের আবুল হোটেল পর্যন্ত গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে পদযাত্রা কর্মসূচি।

বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে কুড়িল থেকে রামপুরাগামী সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। পুরো সড়কই আছে থমকে। সড়কের বিপরীত পাশেও রয়েছে গাড়ির চাপ। পদযাত্রার সম্মুখ অংশ শাহাজাদপুর থেকে মেরুল বাড্ডা পর্যন্ত অগ্রসর হয়েছে। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পদযাত্রা থেকে গাড়ি চলাচলের ব্যবস্থা করতে শুরু করেছেন।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিনুল হকের পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

উপস্থিত ছিলেন বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু, সাইফুল আলম নীরব, আব্দুল মোনায়েম মুন্না, তাবিথ আউয়ালসহ অন্যরা। 

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আগামী ৩১ জানুয়ারি গাবতলী থেকে মাজার রোড় হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বর পর্যন্ত পদযাত্রা হবে। একইভাবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ৩০ জানুয়ারি যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত এবং ১ ফেব্রুয়ারি মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করবে।

টিএইচ

Link copied!