Amar Sangbad
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪,

ফের ৪৮ ঘণ্টার হরতাল বিএনপির

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৬, ২০২৩, ০৪:৩০ পিএম


ফের ৪৮ ঘণ্টার হরতাল বিএনপির

একতরফা তপশিল প্রত্যাখ্যান ও নির্বাচনকালীন তত্তাবধায়ক সরকারের দাবীতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। আগামী রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সারা দেশে ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেয় দলটি। বৃহস্পতিবার বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচির ঘোষণা দেয়। এ সময় দলের নেতাকর্মী ও সাধারণ মানুষকে হরতাল পালনের আহ্বান জানান তিনি।

রুহুল কবির রিজভী  বলেন, ‘‘ নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে একদফার যে আন্দোলন চলছে সেই এক দফার আন্দোলনের দাবিসহ গতকাল সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন যে তফসিল ঘোষণা করেছেন এক তরফা নির্বাচনে জন্য, শেখ হাসিনার মনোরঞ্চিত যে নির্বাচন তফসিল ঘোষণা করা হয়েছে সেই তফসিল ঘোষণার প্রতিবাদে আমি বিএনপির পক্ষ থেকে ঢাকাসহ দেশব্যাপী আগামী রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত ৪৮ ঘন্টার হরতাল ঘোষণা করছি।”সরকার পদত্যাগের এক দফা দাবিতে বিএনপিসহ সমমনা জোটগুলো সারাদেশে বুধবার সকাল ৬টা থেকে ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচি শুরু করেছে যা শুক্রবার সকাল ৬টায় শেষ হবে।

এক তরফা নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে বৃহস্পতিবার বিকালে রাজধানীতে আলাদা আলাদা বিক্ষোভ মিছিল শেষে গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, বাংলাদেশ গণঅধিকার পরিষদ ১৯ ও ২০ নভেম্বর সারাদেশে সর্বাত্মক হরতালের কর্মসূচি ঘোষণা করে। গতকাল লেবার পার্টির ১৯ ও ২০ নভেম্বর হরতালের কর্মসূচি ঘোষণা করে।

গত ২৮ অক্টোবর নয়া পল্টনে বিএনপির মহাসমাবেশ পুলিশ পন্ড করে দেয়ার পর সরকার পদত্যাগের এক দফার দাবিতে বিএনপিসহ সমমনা জোটগুলো ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল এবং পাঁচ দফায় ১১ দিন পর্যায়ক্রমে সারাদেশে অবরোধ কর্মসূচির ডাক দেয়।

এআরএস

Link copied!