Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

নান্দাইলে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৮:৩৪ পিএম


নান্দাইলে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু
ছবি: আমার সংবাদ

ময়মনসিংহের নান্দাইল উপজেলা প্রশাসনের আয়োজনে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। ‘বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার (১২ ফেব্রুয়ারি) নান্দাইল উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত বিজ্ঞান মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পাল।

বিজ্ঞান মেলায় উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৬টি শিক্ষাপ্রতিষ্ঠান এতে অংশগ্রহণ করে।

স্টল পরিদর্শনে দেখা যায়, বিজ্ঞান মেলায় কেউ বানিয়েছে পরিবেশ দূষণ মুক্ত স্মার্ট শহরের মডেল, কেউ করেছে বিকল্প বিদ্যুৎ উৎপাদন যন্ত্র কেউ বা করেছে নবায়নযোগ্য শক্তি সম্পন্ন আদর্শ গ্রাম, কেউ করেছে ক্লিন এনার্জি ও প্রজেক্ট। এভাবেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আলাদা আলাদা স্টল সাজিয়ে বসেছে। 

বিজ্ঞানমনস্ক ক্ষুদে শিক্ষার্থীদের আবিষ্কার ও উদ্ভাবনী বিষয় দেখতে ভিড় জমাচ্ছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পাল, উপজেলা কৃষি অফিসার মো. আনিসুজ্জামান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ফয়েজ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোফাখখারুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোছা. ফজিলাতুন্নেছা ও নান্দাইল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেক।

এআরএস

Link copied!