Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ

সেমিফাইনালে ভারতের কাছে হেরে বিদায় নিলো বাংলাদেশ

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ১২, ২০২২, ০৯:১৯ পিএম


সেমিফাইনালে ভারতের কাছে হেরে বিদায় নিলো বাংলাদেশ

সামনে আবারো ভারত, আবার স্বপ্নভঙ্গ বাংলাদেশের। সাফ অনূর্ধ্ব-১৭ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালপর্বের ম্যাচে ভারতের সঙ্গে পেরে উঠল না বাংলাদেশের যুবারা।

ফাইনালে উঠার মিশনে ২-১ গোল ব্যবধানে হেরে এবারের আসর থেকে বিদায় নিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ ফুটবল দল। ভারতের পক্ষে জোড়া গোল করেন গান্তে। বাংলাদেশের পক্ষে একমাত্র গোলটি মিরাজুল ইসলামের।

সোমবার (১২ সেপ্টেম্বর) কলম্বোতে সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ। ম্যাচের প্রথমার্ধ্বে প্রাধান্য বিস্তার করে খেলে ভারতই। তবে কোনো দলই পায়নি কাঙ্ক্ষিত গোলের দেখা। ম্যাচের সবগুলো গোলই হয়েছে দ্বিতীয়ার্ধ্বে।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ৫১ মিনিটেই এগিয়ে যায় ভারত। থাংলালসোন গাংটের গোলে ম্যাচের লিড নেয় ভারতের যুবারা। দ্বিতীয় গোলটি পেতেও এরপর আর বেশি বেগ পেতে হয়নি তাদের। প্রথম গোলদাতা গাংটে করেন দ্বিতীয় গোলও। ৫৯ মিনিটে তার জোড়া গোলে ২-০ গোলের লিড নেয় ভারত।

প্রথমার্ধ্বে ভারতের প্রাধান্যের পর দ্বিতীয়ার্ধ্বে ম্যাচে প্রাধান্য ধরে রাখে মিরাজুল-রাতুলরা। ম্যাচে ফিরে আসার ইঙ্গিতও দিয়েছিলো তারা। ৬১ মিনিটেই স্পটকিক থেকে ব্যবধান কমান মিরাজুল ইসলাম।

তারপরের বাকি সময়টুকুও ভারতের রক্ষণভাগে একের পর এক আক্রমণ করে গিয়েও কোনো লাভ হয়নি বাংলাদেশের। গোল শোধের আপ্রাণ চেষ্টা করেও নিরাশ হতে হয়েছে লাল-সবুজের জার্সিধারীদের।

ম্যাচশেষে ২-১ গোলের হারে সাফের মঞ্চের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েই মাঠ ছাড়তে হয় মিরাজুলদের। রেফারির শেষ বাঁশির সঙ্গে ফাইনালের উল্লাসে মাতে ভারত।

 

টিএইচ

Link copied!