Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

আফগানিস্তানের বিপক্ষে বড় পরাজয় বাংলাদেশের

মো. মাসুম বিল্লাহ

অক্টোবর ১৭, ২০২২, ০৫:৩৭ পিএম


আফগানিস্তানের বিপক্ষে বড় পরাজয় বাংলাদেশের

আগামী শনিবার থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্ব তথা সুপার টুয়েলভের খেলা। এর আগে সরাসরি বিশ্বকাপের মূলপর্বে খেলার সুযোগ পাওয়া ৮ দল আজ থেকে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলছে।

ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশ, ভারত ও দক্ষিণ আফ্রিকা এই ৮টি দল দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে।

আজ থেকে শুরু হয়েছে প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশ নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচ খেলে আফগানিস্তানের বিপক্ষে। বুধবার খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

সোমবার অস্ট্রেলিয়ার ব্রিসবেনে আগে ব্যাট করে মোহাম্মদ নবির ব্যাটিং তাণ্ডবে ৭ উইকেটে ১৬০ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে আফগানিস্তান।

দলের হয়ে মাত্র ১৭ বলে ৫টি ছক্কার আর একটি বাউন্ডারির সাহায্যে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। এছাড়া ৩৯ বলে ৪৬ রান করেন ইবরাহিম জাদরান।  বাংলাদেশ দলের হয়ে তাসকিন নেন ৩ উইকেট। দুটি করে উইকেট নেন মাহমুদুল হাসান ও সাকিব আল হাসান।

টার্গেট তাড়া করতে নেমে ৪৮ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যাওয়া বাংলাদেশ শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৯৮ রান তুলতে সমর্থ হয়। ৬২ রানের জয়ে প্রস্তুতি জোরদার করে এশিয়ার উঠতি দল আফগানিস্তান।

Link copied!