Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

সবার আগে ‘থ্রি স্টারের’ জার্সি গায়ে দেন মেসি!

ক্রীড়া ডেস্ক

ক্রীড়া ডেস্ক

ডিসেম্বর ১৯, ২০২২, ০১:৪৮ পিএম


সবার আগে ‘থ্রি স্টারের’ জার্সি গায়ে দেন মেসি!

অপেক্ষাটা দীর্ঘ ৩৬ বছরের। হতে পারতে ৪০ বছরেরও। কিন্তু না লিওনেল মেসি-এমিলিয়ানো মার্টিনেজরা তা হতে দেননি। দুইবার হৃদয়ে রক্তরক্ষণের পর অবশেষে বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টিনা। মেসির হাত ধরে তৃতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে আলবিসেলেস্তারা। ফ্রান্সের মতো পরাশক্তিকে হারিয়ে বিশ্ব জয়ের আনন্দে ভাসছে আকাশী-সাদারা।

রোববার (১৮ ডিসেম্বর) কাতার বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয় ফ্রান্স আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে গড়ানো ম্যাচটি শেষ হতে সময় লাগে প্রায় তিন ঘণ্টা। যেখানে মাঠের লড়াই হয়েছে ১২০ মিনিট, এরপর পেনাল্টি শুটআউট। ১২০ মিনিটের এই খেলায় দুই দলই একে অপরকে তিনটি করে গোল দেয়।

যার ফলে ম্যাচ গড়ায় ট্রাইবেকারে। সেখানেই ফরাসীদের ৪-২ গোলে হারিয়ে শিরোপার মুকুট মাথায় তুলে আর্জেন্টিনা। সোনালী ট্রফিতে চুমু খায় লিওনেল মেসি, প্রথমবারের মতো উঁচিয়ে ধরে বিশ্বকাপ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শিরোপ জয়ের মুহূর্ত থেকে শুরু করে ম্যাচের বিভিন্ন গুরুত্বপূর্ণ মুহূর্তের ছবি শেয়ার করেছেন আর্জেন্টিনা দলের অনেকেই। করেছেন লিওনেল মেসিও। সেখানের একটি ছবিতে দেখা যায় ‘থ্রি স্টারের’ জার্সি গায়ে মেসি। চ্যাম্পিয়ন দলের অধিনায়কই শিরোপা গ্রহণ করেন। নিয়ম অনুযায়ী মেসিও তাই করেছেন।

আন্তর্জাতিক ও ঘরোয়া বিভিন্ন টুর্নামেন্টের ফাইনাল উপলক্ষ্যে দুই ফাইনালিস্টের জন্য চ্যাম্পিয়ন জার্সি তৈরি করে রাখা হয় আগে থেকেই। কাতার বিশ্বকাপের ফাইনালে অংশ নেয়া দুই দলের জন্যও আগে থেকে তৈরি ছিল চ্যাম্পিয়ন জার্সি। তৈরি ছিল চ্যাম্পিয়ন বাসও। ভাগ্যবিধাতা এমবাপ্পেদর হতাশ করে হাসি ফুটিয়েছেন মেসিদের মুখে।

ম্যাচ শেষে দেখা যায় আর্জেন্টিনা দলের ফুটবলাররা ‘থ্রি স্টারের’ জার্সি গায়ে উদযাপন করেন। এরপর লুসাইল স্টেডিয়াম থেকে টিম হোটেলে ছাদ খোলা বাসে চড়ে যান মেসি বাহিনী। বাসটিতে লেখাছিল, চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

এসএম

Link copied!