Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

বাড়তি দুই লাখ টাকা পাচ্ছেন ফারজানা হক

মেয়েদের ৩৫ লাখ টাকা বোনাস দেবে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জুলাই ২৩, ২০২৩, ০৬:৩৩ পিএম


মেয়েদের ৩৫ লাখ টাকা বোনাস দেবে বিসিবি

সদ্য শেষ হওয়া ভারত-বাংলাদেশ সিরিজে অনেক ‘প্রথম’ দেখেছে সবাই। মিরপুরে খেলার ইচ্ছা ছিল নারী ক্রিকেটারদের। সেটি পূরণ হয়েছে। প্রথমবারের মতো ভারতকে টি-টোয়েন্টিতে হারিয়েছে। প্রথমবারের মতো কীর্তি গড়েছে ভারতের বিপক্ষে সিরিজ না হারার রেকর্ড। সব মিলিয়ে ভারতের বিপক্ষে দুর্দান্ত এক সিরিজ কাটিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। টি-টোয়েন্টি সিরিজ হারলেও জয় পায় শেষটিতে। পরে প্রথম ওয়ানডেতে ভারতকে হারিয়ে গড়ে ইতিহাস। 

এই ফরম্যাটে প্রথমবারের মতো তাদের বিপক্ষে জয় পায় টাইগ্রেসরা। দ্বিতীয় ম্যাচ হারলেও তৃতীয় ম্যাচ টাই হওয়ায় সিরিজ শেষ হয়েছে সমতায়। এছাড়াও বাংলাদেশের বেশ কয়েকজন ক্রিকেটার দারুণ পারফরম্যান্স করেছেন। এই সিরিজেই ওয়ানডেতে বাংলাদেশের প্রথম সেঞ্চুরিয়ান হন ফারজানা হক পিংকি। নজর কাড়ে মারুফা আক্তার, রাবেয়া খানদের বোলিংও। পুরো দল ও পারফরমারদের এবার আলাদা করে ৩৫ লাখ টাকা বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

রোববার টিম হোটেলে নারী দলের ক্রিকেটারদের সঙ্গে দেখা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর সংবাদমাধ্যমকে এই বোনাসের কথা জানান তিনি।  সেঞ্চুরি করায় বাড়তি দুই লাখ টাকা পাচ্ছেন ফারজানা হক, এটিও নিশ্চিত করেন পাপন। তিনি বলেন, আমাদের সেঞ্চুরি আছে একটা। বেশ কয়েকটা মেয়ে খুব ভালো খেলেছে। দলের জন্য এমনিতে ২৫ লাখ টাকা দিচ্ছি। সেঞ্চুরির জন্য, প্লাস যারা পারফর্ম করেছে তাদের আলাদা আলাদা টাকা দিচ্ছি। সবমিলিয়ে আমার ধারণা ৩৫ লাখ হবে। 

ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি মিরপুরে মাঠে বসে দেখছিলেন পাপন। এরপর আইসিসির সভায় যোগ দিতে দক্ষিণ আফ্রিকায় যান তিনি। সেখান থেকেই দলকে উৎসাহ দেওয়ার কথা জানান পাপন। নিগার সুলতানা জ্যোতিদের নিবেদনের প্রশংসাও ছিল বিসিবি সভাপতির কণ্ঠে। 

তিনি বলেন, প্রথম দিন ম্যাচটা দেখেছিলাম মাঠে বসে। ওদিনও আমি বলেছিলাম আমি সন্তুষ্ট, খেলা দেখে হতাশ না। বলার পেছনে কারণ ছিল একটাই ভারতের মেয়েদের যে দলটা, আমাদের চেয়ে অনেক শক্তিশালী। তাদের সঙ্গে যেভাবে খেলেছে, খেলাটা আমরা হেরেছি। কিন্তু হতাশ না। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার পর ভারত। ওরা যেমন সুযোগ সুবিধা দেয়, আমরা তেমন দিতে পারি না। মেয়েদের দলকে আমরা যতটা দুর্বল মনে করি। তারা কিন্তু নিজেদের এত দুর্বল মনে করে না। 

তারা যত শক্তিশালী প্রতিপক্ষই হোক না কেন, সাহস নিয়ে খেলে। প্রথম ওয়ানডে জিতলো, এটা তো একটা অস্বাভাবিক ব্যাপার। ভারতের সঙ্গে জেতার পর অধিনায়কের সঙ্গে কথা বলি। বলি যে তোমরা বোনাস পাবে। সামনে দুটো ম্যাচ আছে, দেখো সিরিজটা জেতা যায় কি না। আমি নিজে যে খুব বিশ্বাস করেছি তা না। তবে তোমরা খুব ভালো খেলেছো।

পাপন বলেন, যে খেলাটা দেখলাম সিরিজে। একটা জিনিস আমরা বলতে পারি, নিঃসন্দেহে সবাই স্বীকার করবে মেয়েরা আপ্রাণ চেষ্টা করছে। তাদের নিবেদনে, কাজের ধরনে কোনো সমস্যা নাই। তাদের অনেকের পারফরম্যান্স ভালো উন্নতি করেছে। এটা চোখে পড়ার মতো।

আরএস
 

Link copied!