Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

অনূর্ধ্ব-১৯ নারী ত্রিদেশীয় সিরিজ

ফের পাকিস্তানকে হারাল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া প্রতিবেদক

জানুয়ারি ৩১, ২০২৪, ০৭:০৬ পিএম


ফের পাকিস্তানকে হারাল বাংলাদেশ

টানা তিন জয়ে আগেই ফাইনাল নিশ্চিত করে রেখেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী দল। নিয়মরক্ষার ম্যাচে গতকাল পাকিস্তানের মুখোমুখি হয়েছিল জুনিয়র টাইগ্রেসরা। এই ম্যাচে পাকিস্তানি মেয়েদের ৪ উইকেটে হারায় বাংলাদেশের মেয়েরা। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল ম্যাচে আগামী ২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার মুখোমুখি হবে তারা।  

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে গতকাল বুধবার টস জিতে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ নারী দলকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯৬ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাব দিতে নেমে ১৭ ওভারেই লক্ষ্য পৌঁছে যায় বাংলাদেশ। 

পাকিস্তানের শুরুটা হয় ওপেনার আয়মান ফাতিমাকে হারিয়ে। ৮ রান করেই সাজঘরে ফেরেন এই ব্যাটার। এরপর অবশ্য দলকে এগিয়ে নিয়ে যান সামিয়া আফসার ও আরিশা আনসারি। ১৮তম ওভারে এসে আরিশাকে ২৬ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন রাবেয়া খাতুন। অপরপ্রান্তে ফিফটির দিকে এগোতে থাকা সামিয়া ২ রানের আক্ষেপ নিয়ে বিদায় নিতে হয় রান আউট হয়ে। ৫৮ বলে ৫ চারে ৪৮ রান করে বিদায় নেন সামিয়া। শেষদিকে বাকিরা আর কোনো উল্লেখযোগ্য রান করতে না পারলে ৯৬ রানেই থেকে যায় পাকিস্তানের ইনিংস। বাংলাদেশের হয়ে দুটি উইকেন নেন রাবেয়া। 

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই বিদায় নেন টাইগ্রেস ওপেনার সুমাইয়া আক্তার সুবর্ণা। বেশিক্ষণ টিকেননি মিসেস ইভাও। ১০ বলে ১৪ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন এই ব্যাটার। তিনে নামা জান্নাতুল মাওয়া যোগ করেন ৯ রান। চারে নামা সুমাইয়া আক্তার অবশ্য লড়ে গিয়ে দলের জয় সহজ করে দেন। তাকে সঙ্গ দেন আফিয়া আসিমা ইরা। ৪০ বলে ৩৮ রান করে আনোশা নাসিরের বলে বিদায় নেন টাইগ্রেস অধিনায়ক। আর ইরার ব্যাট থেকে আসে ২৩ বলে ১৬ রান। তাদের এই রানে ভর করে শেষদিকের ব্যাটাররা জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। পাকিস্তানের পক্ষে ৩ উইকেট নেন আনোশা। দুটি উইকেট শিকার করেন মাহনুর আফতাব।  
 

Link copied!