Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

হরতালে সড়কে যান চলাচল কম

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ৬, ২০২৪, ০৩:১২ পিএম


হরতালে সড়কে যান চলাচল কম

দ্বাদশ জাতীয় নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের দাবিতে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতাল চলছে। শনিবার (৬ জানুয়ারি) সকাল সকাল ছয়টা থেকে দেশব্যাপী হরতাল শুরু হয়েছে। হরতালের শুরু থেকেই ঢাকায় গণপরিবহনের ব্যাপক সঙ্কট দেখা গেছে।

সরেজমিনে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, অল্প সংখ্যক গণপরিবহন চলাচল করছে। প্রাইভেটকার, সিএনজি ও ছোট যানবাহনও তুলনামূলক কম।

দিনটি ছুটির হওয়ায় অন্যসব দিনের চেয়ে আজ রাস্তায় লোকজনের উপস্থিতিও ছিল কম। বেলা ১১টা পর্যন্ত অনেক দোকানপাটও বন্ধ দেকগা গেছে। ঘর থেকে বের হওয়া অনেককেই গণপরিবহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন কোম্পানির বাস রিকুইজিশনে নেওয়া হয়েছে। ফলে গণপরিবহণের সংকট দেখা দিয়েছে। আবার বিএনপিসহ বিরোধী দলগুলোর হরতালের কারণে অনেকে রাস্তায় বাস বের করছেন না। সব মিলিয়ে যানবাহন কম।

প্রসঙ্গত, বিরোধপূর্ণ রাজনৈতিক পরিস্থিতিতে আগামীকাল রোববার সারা দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হবে। ভোট নিয়ে উচ্ছ্বাসের পাশাপাশি উদ্বেগ-উত্কণ্ঠারও কমতি নেই। নির্বাচনের সার্বিক প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এখন কেবল ভোটের জন্য অপেক্ষা।

আরএস

Link copied!