Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

বার্ডে স্বাস্থ্য ক্যাডারের বিশেষ বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা প্রতিনিধি

আগস্ট ১, ২০২২, ০৮:০৯ পিএম


বার্ডে স্বাস্থ্য ক্যাডারের বিশেষ বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার কর্মকর্তাদের জন্য আয়োজিত ১৫০তম ও ১৫১ তম দুটি বিশেষ বুনিয়াদী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। দুই মাসব্যাপী এই প্রশিক্ষণ কোর্স দুটির উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন বার্ডের সম্মানিত মহাপরিচালক মোঃ শাহজাহান। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডাঃ আহমেদুল কবির, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (অর্থ) ডাঃ আমিনুল ইসলাম মিয়া এবং পরিচালক (এমআইএস) ডাঃ মোহাম্মদ শাহাদাত হোসেন।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, কোর্সের কন্টেন্ট যুগোপযোগী হয়েছে। সভাপতি তার বক্তৃতায় বলেন, কোর্সের অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে চিকিৎসকগণ আরো ভালোভাবে জনগণের সেবা করবেন। প্রশিক্ষণার্থীদের নিকট বার্ডের পরিচয় তুলে ধরেন বার্ডের পরিচালক (প্রশিক্ষণ) আবদুল্লাহ আল মামুন।

এ কোর্স দুটিতে কোর্স পরিচালক হিসেবে দায়িত্বে রয়েছেন যথাক্রমে বার্ডের পরিচালক ড. শিশির কুমার মুন্সী এবং যুগ্মপরিচালক ফৌজিয়া নাসরিন সুলতানা। তিনি কোর্সের সার্বিক বিষয় প্রশিক্ষণার্থীদের অবহিত করেন।

এ কোর্স দুটিতে কোর্সের সহযোগী কোর্স পরিচালক ও সহকারী কোর্স পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন যথাক্রমে জনাব বিমল চন্দ্র কর্মকার, উপপরিচালক এবং সালেহ আহমেদ, সহকারী পরিচালক, বার্ড।

এছাড়া কোর্স দুটির কোর্স সমন্বয়কের দায়িত্ব পালন করবেন বার্ডের যুগ্মপরিচালক জনাব আফরীন খান। এ প্রশিক্ষণ কোর্স দুটিতে অংশগ্রহণ করেছেন বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের ১০০জন কর্মকর্তা।

কেএস 

Link copied!