Amar Sangbad
ঢাকা সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯

সুনামগঞ্জে নিখোঁজের ২২ ঘণ্টা পর ২ জনের মরদেহ উদ্ধার

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ প্রতিনিধি

সেপ্টেম্বর ২৪, ২০২২, ০৬:৫২ পিএম


সুনামগঞ্জে নিখোঁজের ২২ ঘণ্টা পর ২ জনের মরদেহ উদ্ধার

সুনামগঞ্জের জামালগঞ্জের সুরমা নদীতে পাথর বহনকারী (বাল্কহেড) নৌকার সাথে বালি বহনকারী নৌকার মুখোমুখি সংঘর্ষে নৌকা ডুবে ৩ শ্রমিক নিখোঁজের ২২ ঘণ্টা পর (সন্ধ্যা সাড়ে ৬টা) ২ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউনিয়নের সেরমস্তপুর গ্রামের মৃত রমজান মিয়ার পুত্র তুলাই মিয়া (৫০) কামাল মিয়ার পুত্র এনাম মিয়া (২৩) লাশ উদ্ধার করা হয়েছে। বাকী একজনের লাশ উদ্ধার অভিযান চলছে।

স্থানীয় সূত্র জানায়, জামালগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের লালপুর গ্রাম সংলগ্ন ও গোলকপুর সুরমা নদীর বাঁকে বৃহস্পতি বার রাত অনুমান ৮ টায় নৌ দুর্ঘটনায় পর নিখোঁজ ছিলেন ৩ শ্রমিক। দুর্ঘটনার খবর শুনে আশপাশের গ্রামের লোকজন ও জামালগঞ্জ উপজেলার মন্নান ঘাট এলাকার পুলিশ ফাঁড়ির সদস্যরা গভীর রাত পর্যন্ত অনেক খোঁজাখুঁজি করেও  নিখোঁজদের সন্ধান পায়নি। আজ শুক্রবার দিনব্যাপী ফায়ার সার্ভিসের ডুবুরি দল দুর্ঘটনা কবলিত স্থান থেকে ২ (সন্ধ্যা পর্যন্ত) জনের লাশ উদ্ধার করতে সক্ষম  করেছে।

সূত্রে জানায়, জামালগঞ্জ থেকে মন্নান ঘাট এলাকার দিকে একটি বালি বোঝাই নৌকা বালি বিক্রির জন্য প্রতিদিনের মতো যাচ্ছিল। ঘটনার রাত বালু নিয়ে যাওয়ার সময় গোলকপুর বাজার ও লালপুর গ্রাম সংলগ্নে নদীর বাঁকে পাথর বহনকারী বাল্কহেড বড় নৌকার সাথে সংঘর্ষ হয় বালি বহনকারী নৌকার। এতে বালি বোঝাই নৌকাটি সুরমা নদীতে ডুবে যায়। নৌকায় থাকা ৬ জন শ্রমিকের মধ্যে ৩ জন সাঁতার কেটে তীরে ওঠতে পারলেও অপর তিন জন নিখোঁজ রয়েছেন। নিখোঁজরা হলেন জামালগঞ্জ উপজেলার সাচনা বাজার ইউনিয়নের সেরমস্তপুর গ্রামের মৃত রমজান মিয়ার পুত্র তুলাই মিয়া (৫০) কামাল মিয়ার পুত্র এনাম মিয়া (২৩) ও দিরাই উপজেলার মুরাদপুর গ্রামের হারুন মিয়ার পুত্র হেলাল মিয়া (২২)। বেঁচে যাওয়া ৩ জনের মধ্যে ২ জন আহত হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে সুস্থ আছেন। এলাকাবাসী আরও জানান, নদীপথে চলাচলের নীতিমালা থাকলেও নিয়ম নামানায় ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদারকী না থাকার কারণেই নদী পথে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এই দুর্ঘটনায় আহত-নিহতের খবর শোনা যাচ্ছে সব সময়।

জামালগঞ্জ উপজেলার মন্নান ঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুর রহমান জানান, রাতের বেলায় বালি বোঝাই ও খালি নৌকার মধ্যে সংঘর্ষ হয়েছিল।  এ সময় বালি বোঝাই নৌকার তিন জন শ্রমিক সাঁতার কেটে তীরে ওঠতে পারলেও অপর তিন জন নিখোঁজ ছিলেন। এ ঘটনায় বাল্কহেড নৌকার চারজন মাঝিকে আটক করে জামালগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিয়ে নিখোঁজ ২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো উদ্ধার কাজ চলছে।

এসএম

Link copied!