Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

বিএনপির গণসমাবেশ শুরু, খালেদা-তারেকের আসন খালি

বরিশাল প্রতিনিধি

বরিশাল প্রতিনিধি

নভেম্বর ৫, ২০২২, ০৩:২৭ পিএম


বিএনপির গণসমাবেশ শুরু, খালেদা-তারেকের আসন খালি

সরকার বিরোধী মিছিল স্লোগানে মুখরিত বরিশাল নগরী। প্রতিটি মিছিলের গন্তব্য বিএনপির গণসমাবেশস্থল বঙ্গবন্ধু উদ্যান। বেলা ১টা ৩৩ মিনিটে মঞ্চে প্রবেশ করেছেন গণসমাবেশের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুণ ইসলাম আলমগীর।

শনিবার (৫ নভেম্বর) বেলা ১১টার পরে মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে গণসমাবেশ শুরু হয়।

এদিকে বঙ্গবন্ধু উদ্যান নেতাকর্মীতে কানায় কানায় পরিপূর্ণ। স্লোগানে স্লোগানে মুখর উদ্যান। বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে উদ্যানে আসছেন নেতাকর্মীরা।

গণসমাবেশের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। তার আগে দেশবাসী ও খালেদ জিয়া-তারেক রহমানের জন্য দোয়া মোনাজাত করা হয়।

গণসমাবেশ প্রস্তুতি উপ-কমিটির মিডিয়া উপ-কমিটির সদস্য সচিব আবু নাসের মো. রহমাতুল্লাহ বলেন, সব বাধা উপক্ষো করে জেলা-উপজেলার নেতাকর্মীরা ইতোমধ্যে বেলস পার্কে হাজির হয়েছেন। এর আগেও ময়মনসিংহ, চট্টগ্রাম, খুলনা ও রংপুরের বিভাগীয় সমাবেশে একইভাবে সব পরিবহন বন্ধ করে দিয়ে সমাবেশ বানচাল করতে চেয়েছিল। কিন্তু তাতে সফল হয়নি। বরিশালেও জনজোয়ার অব্যাহত রয়েছে। আমরা একটু আগেই সমাবেশ শুরু করেছি। নেতাকর্মীরা আসছেন সমাবেশস্থলে। কেন্দ্রীয় নেতাকর্মীরা অল্প সময়ের মধ্যেই সমাবেশস্থলে পৌঁছাবেন।

বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বলেন, কোটি নেতাকর্মীর দাবি বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে অন্যায্যভাবে জেল-জুলুম থেকে পরিত্রাণের। মঞ্চে তাদের ফিরে আসার জন্যই আসন খালি রাখা হয়েছে।

বক্তারা বলেন, অসহনীয় দ্রব্যমূল্য, লাগাতার লোডশেডিং, দুর্নীতি-দুঃশাসন, লুটপাট, মামলা-হামলা, গুম, হত্যা, জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বঙ্গবন্ধু উদ্যানে নেতাকর্মীরা দেখিয়ে দিয়েছে এই সরকারের আর সময় নেই, যেকোনো মুহূর্তে পতন ঘটবে।

কেএস

Link copied!