Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

পুনাকের উদ্যােগে ৩ দিনব্যাপী রান্না প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

এপ্রিল ৪, ২০২৩, ০২:৫০ পিএম


পুনাকের উদ্যােগে ৩ দিনব্যাপী রান্না প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

পবিত্র মাহে রমজানে সুস্বাদু ও স্বাস্থ্যকর ইফতার কমসময়ে তৈরির লক্ষ্যে খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)‍‍`র উদ্যোগে ৩ দিনব্যাপী রান্না প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ এপ্রিল) দুপুরের দিকে খাগড়াছড়ি অফিসার্স মেসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কর্মশালা উদ্বোধন করেন খাগড়াছড়ি পুনাক সভানেত্রী রেহানা ফেরদৌসী।

এসময় খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)‍‍`র সহ-সভানেত্রী অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, খাগড়াছড়ি সদর সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা। কর্মশালায় রন্ধন শিল্পী হিসেবে বিলকিস বেগম ছিলেন। 

খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাকের সহ-সভানেত্রী ও অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম বলেন আমরা রান্নাটাকে কম লোকেই বুঝি। আমরা খেতে তো পারি, খেতে হয়তো অল্প সময় লাগে কিন্তু এই সুস্বাদু খাবারটা তৈরি করতে অনেক সময় লাগে। এই জায়গাটা পরিষ্কার বিজ্ঞানের মত। পরিবেশিত খাবার একজন রন্ধন শিল্পীর সতর্কতা, নিষ্ঠা ও একাগ্রতা রয়েছে সেটি মনে রাখতে হবে। রন্ধন শিল্প একটা সমৃদ্ধির বিষয়। আপনারা যে জায়গাতে কাজ করবেন সেখানে সমৃদ্ধি অর্জন করবেন কারণ এটা খুবই প্রয়োজন। এই রান্না প্রশিক্ষণ কর্মাশালাটি আপনাদের জন্য কাজে লাগবে বলে প্রত্যাশা করছি। 

খাগড়াছড়ি পুলিশ নারী কল্যাণ সমিতি পুনাক এর সভানেত্রী রেহানা ফেরদৌসী প্রধান অতিথির বক্তব্যে প্রশিক্ষাণার্থীদের বলেন, রান্না একটা শিল্প, আমি বিশ্বাস করি সে শিল্পীর মন আপনাদের আছে। এই রান্না প্রশিক্ষণ কর্মশালাটি আপনাদেরকে সমৃদ্ধি করবে এগিয়ে যেতে সহযোগিতা করবে। খুবই কম সময়ে নিজেরা ঘরে  তৈরি করতে পারবেন সুস্বাদু খাবার যা খুবই গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে আশা রাখছি। 
 

Link copied!