Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

কলাপাড়ায় সরকারি খাল দখলের অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

ফেব্রুয়ারি ২০, ২০২৪, ০৭:৫৬ পিএম


কলাপাড়ায় সরকারি খাল দখলের অভিযোগ

পটুয়াখালীর কলাপাড়ায় সরকারি খাল অবৈধভাবে দখলের অভিযোগ পাওয়া গেছে। পৌর শহরের ৯নং ওয়ার্ডের বাদুরতলী খাল অবৈধভাবে দখল করে দীর্ঘদিন ধরে বসবাস করছে একটি কুচক্রী মহল। তারা বিভিন্ন সময়ে ভুয়া কাগজ-পত্র তৈরি করে খালের দুপাশ দখল করে তা বিক্রি করছে বলেও অভিযোগ রয়েছে।

কলাপাড়া ভূমি অফিস তাদের ঘর-বাড়ি সরিয়ে নিতে বললেও অজানা কারণে সময় ক্ষেপণ করছে ওই মহলটি।

সরেজমিনে জানা যায়, পৌর শহরের প্রাণকেন্দ্র ঘিরে বাদুরতলী খালটি অবস্থিত। এক সময়ে এ খালের ভরা যৌবন থাকলে অবৈধ দখলের কারণে আজ তার জীবন হারাতে বসেছে। অবৈধ দখলদাররা তার দু’পাশ দখল করে মরা খালে পরিণত করার পাঁয়তারা চালাচ্ছে।

এ দখলবাজদের মধ্যে একজন হলেন স্থানীয় গণি মৃধার ছেলে আবু বক্কর। দখল বাণিজ্যের অত্যাচারে তার প্রতিবেশীরাও এখন অতিষ্ঠ হয়ে উঠেছে। খাল দখলে কেউ প্রতিবাদ করলে তার উপরে চলে মিথ্যে মামলা ও ভয়ভীতির হুলিয়া। এমনই অভিযোগ করেন তার পার্শ্ববর্তী অনেকে।

সম্প্রতি এক অভিযোগের ভিত্তিতে কলাপাড়া ভূমি অফিসের লোকজন গিয়ে অবৈধ দখলের সত্যতা পায়। তারা আবু বক্করকে তার ঘর সরাতে বলে আসেন। কিন্তু ভূমি অফিসকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সময়ক্ষেপণ করছেন তিনি।
এ বিষয়ে অভিযুক্ত আবু বক্করের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার রেকর্ডি জমির মধ্যে খালের ৬ ফুট জমি দখলে আসছে। ভূমি অফিস সেই জমি ছেড়ে দিতে বলছে। দু-একদিনের মধ্যে তিনি তার অবৈধ বসতি সরিয়ে নিবেন বলে সাংবাদিকদের জানান।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, কোনোক্রমেই খাল দখলে রাখা যাবে না। সে যত শক্তিশালী হোক না কেনো তাকে উচ্ছেদ করা হবে।

ইএইচ

Link copied!