Amar Sangbad
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪,

ভোলায় ২১০ নারীর মাঝে ল্যাপটপ বিতরণ

ভোলা প্রতিনিধি

ভোলা প্রতিনিধি

ফেব্রুয়ারি ২২, ২০২৪, ০৪:৪০ পিএম


ভোলায় ২১০ নারীর মাঝে ল্যাপটপ বিতরণ

‘প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন’ এ প্রতিপাদ্য নিয়ে জেলা সদরে ২১০ জন নারী প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

হার পাওয়ার প্রকল্পের আওতায় বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ৩ উপজেলার নারীদের হাতে প্রধান অতিথি হিসেবে এসব ল্যাপটপ তুলে দেন জেলা প্রশাসক আরিফুজ্জামান।

এ সময় প্রধান অতিথি জেলা প্রশাসক আরিফুজ্জামান নারীদের উদ্দেশ্যে বলেন, আজকের ল্যাপটপ প্রদানের মাধ্যমে রাষ্ট্র আপনাদের পাশে দাঁড়িয়েছে। এই প্রকল্পের উদ্দেশ্য হল নারীর ক্ষমতায়ন ও সফলতা। নারী সফল হলেই দেশের উন্নয়ন নিশ্চিত হবে। এজন্য বিভিন্ন উপজেলার নারীদের দক্ষ গড়ে তুলতে এই প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে। তাই বর্তমান প্রযুক্তি নির্ভর বিশ্বে আমাদের নারীদের পিছিয়ে থাকার কোনো কারণ নেই।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সাবেকুন নাহার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আলী সুজা, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. ইউনুস, জেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের প্রোগ্রামার মো. আরিফুর রহমান।

উপজেলা প্রশাসন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সদর উপজেলার ১০৫, বোরহানউদ্দিন উপজেলার ৮০ ও চরফ্যাশনের ২৫ জন নারী শিক্ষার্থীর মধ্যে ল্যাপটপ বিতরণ করা হয়।

উল্লেখ্য, জেলায় হার পাওয়ার প্রকল্পের আওতায় বিভিন্ন ট্রেডে ৬ মাস মেয়াদের নারীদের প্রশিক্ষণ চলছে।

ইএইচ

Link copied!