Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

পাঁচ দফা দাবি

সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট

আমার সংবাদ ডেস্ক:

আমার সংবাদ ডেস্ক:

ফেব্রুয়ারি ২৮, ২০২৪, ০১:১১ পিএম


সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট
ছবি: সংগৃহীত

প্রাচ্যের লন্ডন খ্যাত সিলেট শহরজুড়ে চলছে পাঁচ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য বাস-ট্রাক-মাইক্রোবাসসহ সকল ধরনের পরিবহণ ধর্মঘট।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে সিলেটের জেলা শহর ও আঞ্চলিক সড়কগুলোতে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। সিএনজির ফিলিং-স্টেশনগুলোতে গ্যাসের সংকট দূর করা, শ্রমিকদের রাজনৈতিক বিভিন্ন মামলা থেকে মুক্তি এবং  চৌহাট্টায় শ্রমিক-পুলিশ সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলা প্রত্যাহার সহ পাঁচ দফা দাবি মেনে নেওয়ার জন্য অনির্দিষ্টকালের জন্য পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহণ শ্রমিকরা।

তবে আজকের মধ্যে তাদের এ দাবিগুলো মেনে না নিলে আগামীকাল বৃহস্পতিবার থেকে পুরো বিভাগজুড়ে ধর্মঘট করার হুঁশিয়ারি দিয়েছেন পরিবহণ শ্রমিকরা।

এর আগে মঙ্গলবার সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ময়নুল ইসলাম জানান, সিলেটের সিএনজি রিফুয়েলিং স্টেশনগুলোতে প্রতি মাসের ২০ থেকে ২২ তারিখ আসার পর গ্যাসের লিমিট শেষ হওয়ার কথা বলে বন্ধ রাখা হয়। এতে বিপাকে পড়ে পরিবহণ শ্রমিকরা। ঘণ্টার পর ঘণ্টা তাদেরকে রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয়। এ সমস্যা সমাধানের জন্য জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষ ও প্রশাসনের কাছে অনুরোধ জানানো হলেও কোনো সুরাহা হয়নি।

এদিকে সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে প্রতি মাসের ১৮-২০ তারিখের পর থেকেই ‘লিমিট’ শেষ হয়ে যায় সিলেটের সিএনজি ফিলিং স্টেশনগুলোর। ফলে চরম ভোগান্তিতে পড়েন সিএনজিচালিত গাড়ির চালকরা।

তিনি আরও বলেন, সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ঐক্য পরিষদের অভিযোগ- বিভিন্ন সময় বিভিন্ন ‘মিথ্যা’ মামলায় শ্রমিকদের জড়িয়ে হয়রানি করে যাচ্ছে প্রশাসনের কিছু কর্মকর্তা।  এ দুটি প্রধান দাবিসহ ৫ দাবিতে বুধবার থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাচ্ছেন সিলেটের পরিবহন শ্রমিকরা।

বুধবার ভোর থেকে সিলেট জেলায় পরিবহণ শ্রমিকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন শুরু করবেন। প্রয়োজনে অচল করে দেওয়া হবে পুরো সিলেট বিভাগ।

বিআরইউ

Link copied!