Amar Sangbad
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪,

ড্রামট্রাক চলাচলে নষ্ট হচ্ছে পাকা রাস্তা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

মার্চ ২৫, ২০২৪, ০৫:১৩ পিএম


ড্রামট্রাক চলাচলে নষ্ট হচ্ছে পাকা রাস্তা

দিনাজপুরের কাহারোলে ১০ চাকার ড্রামট্রাক গাড়িগুলো দিয়ে নষ্ট হয়ে যাচ্ছে পাকা রাস্তা। ফলে পাকা রাস্তাগুলো চরম ক্ষতির সম্মুখীন হলে বলে আশঙ্কা করছে উপজেলাবাসী। দিনাজপুরের কাহারোল উপজেলা সদরসহ বিভিন্ন ইউনিয়নে রয়েছে অধিকাংশ পাকা রাস্তা।

এসব রাস্তাগুলো দিয়ে প্রতিনিয়ত চলাচল করছে ১০ চাকার ড্রামট্রাক গাড়ি। এসব গাড়িগুলো পাকা রাস্তা দিয়ে বালুসহ অন্যান্য মালামাল বহন করে। অতিরিক্ত মালামাল বহনের কারণে উপজেলার কিছু পাকা রাস্তাগুলো ফেটে এবং ভেঙে গিয়ে জনসাধারণ ও যানবাহন চলাচলের হুমকি হয়ে দাঁড়িয়েছে।

১০ চাকার ড্রামট্রাক গাড়ি দিয়ে ঢেপা নদী থেকে অতিরিক্ত বালু বহনের কারণে দশমাইল-গড়নূরপুরের পাকা রাস্তাসহ অন্যান্য রাস্তাগুলো ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা করছেন উপজেলাবাসী।

এদিকে বিষয়টি নিয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কাহারোল উপজেলা প্রকৌশলী মো. ফিরোজ আহমেদ জানান, ১০ চাকার ড্রামট্রাক গাড়িগুলো দিয়ে ঢেপা নদী থেকে বালু নিয়ে যাচ্ছে এর ফলে পাকা রাস্তাগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে বারবার অবগত করা হয়েছে। তারপরও এই বিষয়ে কোনো আইনগত পদক্ষেপ গ্রহণ না করার কারণে দিন দিন ড্রাম ট্রাক গাড়ি চলাচলে উৎসাহ পাচ্ছে মালিক কর্তৃপক্ষ।

তিনি আরও জানান, এসব পাকা রাস্তাগুলো ১ থেকে দেড় ইঞ্চি থিকনেস রয়েছে। এর ফলে পাকা রাস্তাগুলো ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়ে যায়।

ইএইচ

Link copied!