Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

সিকৃবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

সিকৃবি প্রতিনিধি

সিকৃবি প্রতিনিধি

আগস্ট ১৭, ২০২২, ০৬:৪৩ পিএম


সিকৃবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

২০০৫ সালের ১৭ আগস্ট রাজধানীসহ সারা দেশের ৬৩ জেলায় একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা বাংলাদেশ ছাত্রলীগ।

বুধবার (১৭ আগস্ট) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণ হতে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান ফটক প্রদক্ষিণ করে। এসময় জঙ্গিবাদ ও বিএনপি জামায়াতের মদদপুষ্ট জঙ্গি সংগঠনের নির্মম সিরিজ বোমা হামলার প্রতিবাদে ছাত্রলীগকর্মীদের বিভিন্ন স্লোগানে উত্তাল হয় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের রাজপথ। এরপর ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক এবং সাধারণ সম্পাদক মো. এমাদুল হোসেন।

সভাপতি আশিকুর রহমান আশিক তার বক্তব্যে বলেন, সিরিজ বোমা হামলার ঘটনায় বিএনপি জামায়াতের প্রত্যক্ষ মদদ ছিল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এসময় জামায়াত বিএনপি জেএমবি জঙ্গিবাদসহ কুলাঙ্গারদের দাঁতভাঙ্গা জবাব দিতে সর্বদা রাজপথে থাকার আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন, কুলাঙ্গারদের আমি হুঁশিয়ার করে দিয়ে বলতে চাই, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী বিএনপি জামায়াত ও জঙ্গিদের রুখতে সবসময় কঠোর ভূমিকায় থাকবে।

সাধারণ সম্পাদক মো. এমাদুল হোসেন বলেন, মুন্সীগঞ্জ বাদে বাকি ৬৩ টি জেলায় বিএনপি জামায়াতের মদদপুষ্ট কুলাঙ্গার জঙ্গিরা এক হাজার দুইশত কোটি টাকা খরচ করে সিরিজ বোমা হামলা করেছিল। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যখনই এই দেশকে এগিয়ে নিতে যান এই জামায়াত শিবিরের মদদপুষ্ট জঙ্গিরা মাথাচাড়া দিয়ে উঠতে চায়। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫১ একরে স্বাধীনতা বিরোধীদের কোন জায়গা হবেনা বলে উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, ২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি নেতৃত্বাধীন জোট সরকারের সময়ে দেশব্যাপী নিষিদ্ধ সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সিরিজ বোমা হামলা করে। এরপর থেকে দিনটিকে সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ ও ছাত্রলীগ।

আমারসংবাদ/এসএম

Link copied!