Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বাকৃবিতে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন

বাকৃবি প্রতিনিধি

বাকৃবি প্রতিনিধি

সেপ্টেম্বর ৮, ২০২২, ০৭:০৮ পিএম


বাকৃবিতে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রস্তুতি সম্পন্ন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ (বাকৃবি) ৮টি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের কৃষিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১০ সেপ্টেম্বর। এবিষয়ে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বাকৃবি ভর্তি পরীক্ষা নিয়ন্ত্রক ও ডীন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. এরশাদুল হক।

তিনি আরও বলেন, এবার ভর্তি পরীক্ষায় বাকৃবি কেন্দ্রে ১২৫০০ জন শিক্ষার্থী পরীক্ষা দিবে। শিক্ষার্থীদের সুবিধার জন্যে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে পরীক্ষার অঞ্চল, আসনবিন্যাস, রুম নম্বর সম্বলিত ব্যানারের ব্যবস্থা করা হয়েছে। এতে সহজেই তারা তাদের আসন খুঁজে পাবে।

এছাড়াও শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইডেন মহিলা কলেজসহ মোট ১০টি কেন্দ্রে সকাল সাড়ে এগারোটায় একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা যায়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা করার বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী ও রাজনৈতিক সংগঠন স্টল তৈরি করেছে। এছাড়া বিভিন্ন বিভাগীয় ও জেলা সমিতি এবং অনুষদের পক্ষ থেকে স্টল বসানো হয়েছে। এসব সংগঠনের সদস্যরা পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দিয়ে সহায়তা করে থাকে।

নিরাপত্তা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মুহাম্মদ মহির উদ্দীন বলেন, আমরা সার্বিকভাবে সকল প্রস্তুতি গ্রহণ করেছি। এ বিষয়ে পুলিশ প্রশাসনের সাথেও আমাদের কথা হয়েছে। আমরা পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবো বলে আশা করছি।

এবি

 

Link copied!