Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

স্তন ক্যান্সার সচেতনতায় ইবিতে গোলাপী সড়ক শোভাযাত্রা

ইবি প্রতিনিধি

ইবি প্রতিনিধি

অক্টোবর ১৬, ২০২২, ০৩:০১ পিএম


স্তন ক্যান্সার সচেতনতায় ইবিতে গোলাপী সড়ক শোভাযাত্রা

স্তন ক্যান্সার সচেতনতার মাস উপলক্ষে "স্ক্রিনিং জীবন বাচায়" এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ক্যান্সার এওয়্যারনেস প্রোগ্রাম ফর উইমেন (ক্যাপ) এর আয়োজনে গোলাপী সড়ক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে রোববার (১৬ অক্টোবর) সকালে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ডায়না চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সমনে এসে আলোচনার মাধ্যমে শেষ হয়।

এ সময় সংগঠনটির সাবেক সভাপতি মহব্বত ফয়সাল ও সাবেক সাধারণ সম্পাদক তাজমিন সুলতানা মিমি এবং এবং ক্যাপ সেন্ট্রাল কমিটির আইটি বিষয়ক সম্পাদক রিয়াদুস সালেহীন উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন সিনিয়র সদস্য তৌফিক আহমেদ ও সাকলাইন মুস্তাক।

এসময় বক্তারা বলেন, স্তন ক্যান্সারে ৯০ শতাংশ নারী আক্রান্ত হয় শুধুমাত্র আসচেতনতার জন্য এবং আক্রান্তদের মধ্যে ৫০ শতাংশ রোগী বিনা চিকিৎসার কারণে মৃত্যুবরণ করেন। এসব বিষয়েই তারা সচেতনতা মূলক বক্তব্য প্রদান করেন।

প্রসঙ্গত, ‘যদি ক্ষতির কারণ লজ্জা হয়, তাহলে আর লজ্জা নয়’ এই স্লোগানকে সামনে রেখে কাজ করে যাচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যান্সার এওয়্যারনেস প্রোগ্রাম ফর উইমেন (ক্যাপ) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

কেএস 

Link copied!