Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

প্রধানমন্ত্রীর সঙ্গে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২০, ২০২৩, ১২:০৩ পিএম


প্রধানমন্ত্রীর সঙ্গে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন।

প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটির সদস্য বাংলাদেশের ৪৯ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণের সাথে বৈঠক করেন। তিনি সেখানে বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয় এবং উচ্চশিক্ষা পরিস্থিতি বিষয়ে আলোচনা করেন।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম এই মতবিনিময় সভায় রবীন্দ্র স্মৃতিবিজড়িত শাহজাদপুরে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেপ্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

রবি উপাচার্য উল্লেখ করেন, ২০১৫ সালের ৮ই মে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মহান স্বাধীনতার ৪৩ বছর পর  বাংলাদেশের জাতীয় সংগীতের অমর স্রষ্টা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে সিরাজগঞ্জের শাহজাদপুরে একটি বিশ্ববিদ্যালয় স্থাপন করেন। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল, বাংলাদেশে কবিগুরুর নামে একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের, আপনি সেই স্বপ্নপূরণ করে কবিগুরুর নিকট বাঙালির যে ঋণ রয়েছে তার কিছুটা শোধের ব্যবস্থা করেছেন। 

এখানে বলা প্রয়োজন যে, ২০২১ সালের সেপ্টেম্বর মাসে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার পরিপ্রেক্ষিতে  বিশ্ববিদ্যালয়টি স্থবির হয়ে পড়েছিল। সেই মুহূর্তে আমি উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করি। যোগদানের পরে সকলের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা শিক্ষার্থীদেরকে ক্লাস ও পরীক্ষায় ফিরিয়ে নিতে সক্ষম হই।

রবি উপাচার্য বলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় রবীন্দ্রনাথ এবং বাঙালির সাংস্কৃতিক ঐতিহ্যকে অঙ্গীকার করে পথ চলছে, প্রধানমন্ত্রীর রবীন্দ্রানুরাগ এবং সংস্কৃতিপ্রেম আমাদের পাথেয়। তিনি প্রত্যাশা করেন প্রধানমন্ত্রী রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের প্রতি তার স্নেহের হাতটি বাড়িয়ে দিবেন। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রধানমন্ত্রীকে শাহজাদপুর আসার আমন্ত্রণ জানিয়ে তার বক্তব্য শেষ করেন।

টিএইচ

Link copied!