Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

পাঠ্যপুস্তক নিয়ে অপপ্রচারে কান না দেয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২০, ২০২৩, ০৫:৩৯ পিএম


পাঠ্যপুস্তক নিয়ে অপপ্রচারে কান না দেয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

পাঠ্যপুস্তক নিয়ে অপপ্রচারে কান না দেয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, নতুন শিক্ষাক্রম শিক্ষার্থীদের ভাল মানুষ হওয়ার দিকে ধাবিত করবে। মুখস্থ বিদ্যা কিংবা প্রথম হওয়ার অসুস্থ প্রতিযোগিতা থেকেও বের হয়ে আসতে সহায়ক হবে নতুন শিক্ষাক্রম।

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুরে রাজধানীর রামকৃষ্ণ মিশনের ১২৫তম বর্ষপূর্তি উপলক্ষ্যে রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, মুল্যবোধ, সকল ধর্মেরই কথা। মানবতার কল্যাণে যারাই কাজ করেন তাদের সর্বদাই এক থাকতে হবে। যাদের মধ্যে মতের মিল রয়েছে তাদের একসাথে কাজ করা জরুরি। রামকৃষ্ণ মিশনও বহুমুখী কাজ করছে। মুল্যবোধ, মানবতা সর্বোপরি ভালো কাজের চর্চা সবাইকেই করতে হবে।

একইভাবে আমাদের শিক্ষার্থীরাও যেন ভাল মানুষ হিসেবে গড়ে উঠে এবারের পাঠ্যক্রম সে অনুসারেই করা হয়েছে। শিক্ষার্থীরা ধর্ম অনুযায়ী কিভাবে জীবন পরিচালিত করবে সেই অনুসারে উপস্থাপন করা হয়েছে। তাদের আত্মিক বিকাশ যেন ঘটে সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা কাজী ফিরোজ রশীদ এমপি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী দেলোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা পীযুষ বন্দোপাধ্যায়, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও শেরে বাংলা মহিলা মহাবিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি রিয়াজ উদ্দিন। সভাপতিত্ব করেন রামকৃষ্ণ মিশনের সম্পাদক শ্রীমৎ স্বামী পূর্ণাত্মানন্দজী মহারাজ।

টিএইচ

Link copied!