Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ইবিতে গুচ্ছ এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ইবি প্রতিনিধি

ইবি প্রতিনিধি

জুন ৩, ২০২৩, ০৪:১৩ পিএম


ইবিতে গুচ্ছ এ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত বিজ্ঞান অনুষদের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) এর ভর্তি পরিক্ষা সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ভবনে ভর্তি পরিক্ষার আসন বিন্যাস করা হয়। পরীক্ষায় উপস্থিতির হার ছিলো ৯৬.৬ শতাংশ।

শনিবার (৩ জুন) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ইবি কেন্দ্রে সুশৃঙ্খল পরিবেশের মধ্য দিয়ে এ ইউনিটের পরিক্ষা শেষ হয়েছে।

পরিক্ষা চলাকালে অন্যান্য দিনের মতো আজও উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিভিন্ন পরীক্ষার হল পরিদর্শন করেন। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান, ‘এ’ ইউনিটের সমন্বয়কারী জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরীক্ষা চলাকালে নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়। অপরাধ দমনে মনিটরিংয়ে ছিলেন ভ্রাম্যমান আদালত।

এছাড়াও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও রোভার-স্কাউট গ্রুপের সদস্যরা শৃঙ্খলারক্ষাসহ বিভিন্নভাবে পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিলেন। পরীক্ষার্থীদের সহজে সিট খুঁজে পাওয়ার সুবিধার্থে ক্যাম্পাসের মেইন গেট ও একাডেমিক ভবনগুলোর সামনে সিট প্ল্যান সংবলিত ডিজিটাল ব্যানার লাগানো হয়।

সার্বিক বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আমি যে কক্ষ গুলোতে গিয়েছি সবগুলোতে নব্বই শতাংশের অধিক শিক্ষার্থীর উপস্থিতি দেখেছি। আজসহ তিনটি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সবগুলোতেই আমি দেখেছি আইনশৃঙ্খলাবাহিনী, শিক্ষক, কর্মকর্তা,কর্মচারীদের কোনো গাফিলতি ছিলো না। সবাই আন্তরিক ভাবে তাদের দায়িত্ব পালনগুলো করেছে।

এইচআর

Link copied!