Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রোগ্রামিং কন্টেস্ট

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৭:৩২ পিএম


নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রোগ্রামিং কন্টেস্ট

কম্পিউটার প্রোগ্রামিং দক্ষতা বৃদ্ধির উদ্দ্যেশ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) শিক্ষার্থীদের অন্তঃবিভাগ প্রোগ্রামিং কনটেস্ট-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার প্রতিযোগিতায় ১৫টি টিমে বিভক্ত হয়ে সিএসই বিভাগের ৪৫ জন শিক্ষার্থী  অংশগ্রহণ করে। কনটেস্টে ১০টি প্রোগ্রামিং সমস্যা সমাধানের জন্য ৩ ঘন্টা সময় বেধে দেওয়া হয়।

প্রতিযোগিতায় ১০ টি সমস্যার মধ্যে ৭টির সঠিক সমাধান করে প্রথম স্থান অর্জন করে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের মো. আরাফাত হোসেন, মো. জান্নাতুল ফেরদাউস রাহাত ইবনে ইউসুফ এবং ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. আবু রায়হানের টিম KNU_SUI_GENERIS।

কনটেস্ট শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর, ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এসময় উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, কম্পিউটার প্রোগ্রামিং স্কিল ডিজিটাল বাংলাদেশ গড়ার পূর্বশর্ত। শিক্ষার্থীদের প্রোগ্রামিং দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রোগ্রামিং কনটেস্টের মতো আয়োজন নিয়মিত করতে হবে।

সভাপতির বক্তব্যে সিএসই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. সুজন আলী বলেন, একটি স্মার্ট ক্যাম্পাস প্রতিষ্ঠার লক্ষ্যে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজকে প্রোগ্রামিং কনটেস্ট আয়োজন করা হয়েছে। এই প্রোগ্রামিং কনটেস্টে বিজয়ী টিমগুলো পরবর্তীতে ন্যাশনাল প্রোগ্রামিং কনটেস্টে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করবে।

এইচআর

Link copied!