Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪,

ঢাকা কলেজে সাংবাদিক নির্যাতনে জড়িতদের বিচার দাবি ছাত্রদলের

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ২৮, ২০২৩, ০৭:১৮ পিএম


ঢাকা কলেজে সাংবাদিক নির্যাতনে জড়িতদের বিচার দাবি ছাত্রদলের

ঢাকা কলেজের গেস্টরুমে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে সাংবাদিক ফয়সাল আহমেদকে মারধরের ঘটনায় নিন্দা জানিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। অবিলম্বে আহত সাংবাদিকের সুচিকিৎসা এবং সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছাত্রলীগ কর্মীদের দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানিয়েছেন তারা।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ঢাকা কলেজ শাখা ছাত্রদল সভাপতি শাহীনুর রহমান শাহীন ও সাধারণ সম্পাদক মৃধা জুলহাস এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, ” বাংলাদেশের গণমাধ্যম, সাধারণ শিক্ষার্থী, দেশের আপামর জনগণ আজ অবৈধ আওয়ামী ফ্যাসিস্ট সরকারের কাছে জিম্মি হয়ে রয়েছে। আওয়ামী ফ্যাসিস্ট সরকার পালিত সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগের অভয়ারণ্য হিসেবে আজ বাংলাদেশের প্রতিটি শিক্ষাঙ্গন। এই শিক্ষাঙ্গনে এখন আর মুক্তভাবে চলাচল করা যায় না, মুক্তভাবে মত প্রকাশ করা যায় না। শিক্ষাঙ্গন হয়ে গিয়েছে আওয়ামীলীগ ছাত্রলীগের মিটিং রুম। যখন ইচ্ছা ব্যবহার করবে আর যখন ইচ্ছা যেকোনো শিক্ষার্থীকে প্রহার করবে।

আরও বলা হয়, ঐতিহ্যবাহী ঢাকা কলেজ সকল ছাত্রদের, গণমাধ্যম কর্মীদের নিরাপদ আশ্রয়স্থল। আজ সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগ দ্বারা তা কলংকিত হয়েছে। কিন্তু সাধারণ শিক্ষার্থীসহ ঢাকা কলেজ ছাত্রদল তা হতে দিবেনা। সাধারণ শিক্ষার্থীদের দাবি আদায়ে, তাদের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে পূর্বের ন্যায় এবারও সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে শক্ত অবস্থানে থাকবে ঢাকা কলেজ ছাত্রদল এবং এই সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে অচিরেই ক্যাম্পাস থেকে বিতারিত করা হবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর বুধবারে ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মীসভা বাস্তবায়নে গেস্ট রুমে মিটিং ডাকে শহীদ ফরহাদ ছাত্রাবাসের ছাত্রলীগ কর্মীরা। এসময় ঢাকা কলেজের ইংরেজি বিভাগের অনার্স ২য় বর্ষের আবাসিক ছাত্র ( ডেইলি বাংলাদেশ ও প্রতিদিনের ক্যাম্পাসের ঢাকা কলেজ প্রতিনিধি) ফয়সাল আহমেদ রিডিং রুমে থাকায় এবং গেস্ট রুমে যেতে দেরি হওয়ায় ছাত্রলীগের কর্মীরা ফয়সাল আহমেদের উপর অমানবিক নির্যাতন চালায়।

প্রায় ১ ঘন্টা ধরে নির্যাতন চালানো হয় ভুক্তভোগীর উপর। সন্ত্রাসী ছাত্রলীগ কর্মী আল- আমিন, সাগর, সজীব, ইকরাম সহ অন্যান্যদের জোরালো আঘাতে ফয়সালের ঠোঁট ফেটে রক্ত পড়ে ও কানে প্রচন্ড ব্যাথা পায় । হলে থেকে কোনরূপ সাংবাদিকতা করা যাবে না বলে হুমকি দেওয়া হয় ফয়সাল আহমেদকে। ফয়সাল আহমেদ ছাড়াও যেসব শিক্ষার্থী মিটিংয়ে আসতে অপারগ ছিলেন তাদের উপরও প্রহার চালায় ছাত্রলীগ।

এইচআর

Link copied!