Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

বাংলাদেশ ইউনেস্কো নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১৬, ২০২৩, ০৪:৪৬ পিএম


বাংলাদেশ ইউনেস্কো নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত

২০২৩ থেকে ২০২৭ মেয়াদে ইউনেস্কো‘র (UNESCO) নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ। 

বুধবার (১৫ নভেম্বর) ফ্রান্সের প্যারিসে ইউনেস্কোর সদর দফতরে ভোটের মাধ্যমে বিজয়ী হয়ে সদস্য নির্বাচিত হয় বাংলাদেশ। প্যারিসের স্থানীয় সময় সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। নির্বাহী বোর্ডের ১৮৪ সদস্যের মধ্যে ১৮১ সদস্য ভোট প্রদান করেন। বাংলাদেশ ১৪৪ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হয়।

এই নির্বাচনী জয়ের পর প্যারিসে অবস্থান করা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, এই নির্বাচন জয়ে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। তার প্রাজ্ঞ, দূরদর্শী, সাহসী নেতৃত্বে অগ্রগামী বাংলাদেশ আজ বিশ্বসভায় সবার প্রশংসা ও আস্থা অর্জন করেছে।

এই নির্বাচন জয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ইউনেস্কোর স্থায়ী প্রতিনিধি অ্যাম্বাসেডর খন্দকার মো. তালহা, দূতাবাসের প্রথম সচিব ওয়ালিদ বিন কাসেম ও অন্যান্য সহকর্মীদের ধন্যবাদ ও অভিনন্দন জানান।

এছাড়া বাংলাদেশ ন্যাশনাল কমিশন ফর ইউনেস্কো, পররাষ্ট্র মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান শিক্ষামন্ত্রী।

নির্বাচনী ফলাফল ঘোষণার পর ইউনেস্কো মহাপরিচালক অঁদ্রে আজুলে বাংলাদেশের শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনিকে অভিনন্দন জানান এবং উভয়ে একযোগে আগামী দিনেও কাজ করবার প্রত্যয় ব্যক্ত করেন।

এআরএস

Link copied!