Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

অবরোধের মধ্যেই ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা, আসনবিন্যাস প্রকাশ

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ২৩, ২০২৩, ০৭:৩৮ পিএম


অবরোধের মধ্যেই ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা, আসনবিন্যাস প্রকাশ

নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা। অর্থাৎ আগামী সোমবার (২৭ নভেম্বর) এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) পরীক্ষার বিস্তারিত সময়সূচি ও প্রার্থীদের আসনবিন্যাস প্রকাশ করেছে।

আগামী ২৭ নভেম্বর বিএনপি ও সমমনা দলগুলো অবরোধ ডাকায় নারী শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষার তারিখ পেছানোর দাবি পিএসসিতে আবেদন করেন একজন ৪৫তম বিসিএসে লিখিত নারী পরীক্ষার্থী। কিন্তু পিএসসি সে বিষয়টি আমলে না নিয়ে পূর্বের সময়েই পরীক্ষার তারিখ ঠিক রাখে।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) বলছে, দেশে পরীক্ষা পেছানোর মতো অবস্থা তৈরি হয়নি। অনেকে পরীক্ষা নেয়ার অনুরোধ জানিয়েও পিএসসিকে বার্তা পাঠিয়েছেন। তাই ২৭ তারিখ থেকেই পরীক্ষা শুরু হচ্ছে।

এদিকে পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবশ্যিক বিষয়ে লিখিত পরীক্ষা ২৭ নভেম্বর থেকে আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত চলবে। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। কারিগরি বা পেশাগত ক্যাডারের পদসংশ্লিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষা আগামী ৬ ডিসেম্বর শুরু হয়ে চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত।

প্রার্থীদের পরীক্ষার হলের নাম দেখা যাবে এ লিংকে। এ ছাড়া প্রার্থীদের মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে আসনবিন্যাস জানিয়ে দেয়া হবে বলে পিএসসি জানিয়েছে।

৪৫তম বিসিএসের মাধ্যমে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার নেয়া হবে। নন-ক্যাডারে নেয়া হবে ১ হাজার ২২ জন।

আরএস

Link copied!