Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ঢাবিতে ‍‍`মার্চ ফর ফিলিস্তিন‍‍` মিছিলে শিক্ষার্থীদের ঢল

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নভেম্বর ২৯, ২০২৩, ০৫:১৭ পিএম


ঢাবিতে ‍‍`মার্চ ফর ফিলিস্তিন‍‍` মিছিলে শিক্ষার্থীদের ঢল

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্বাধীন ফিলিস্তিনের দাবিতে আয়োজিত "মার্চ ফর ফিলিস্তিন" মিছিলে হাজারো শিক্ষার্থীর ঢল নেমেছে।

ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদ জানাতে ‘মার্চ ফর প্যালেস্টাইন’ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীরা। আজ বুধবার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হয়ে সেখান থেকে মার্চ শুরু করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শিক্ষার্থীরা।

চলছে লড়াই চলবে, ফিলিস্তিন লড়বে, ফিলিস্তিন ফিলিস্তিন, আজাদী আজাদী, ফ্রি ফ্রি প্যালেস্টাইন স্লোগানে মুখরিত হয়ে রাজু ভাস্কর্যের পাদদেশ। পরে সেখান থেকে হাজারো শিক্ষার্থীরা মার্চ শুরু করে উপাচার্যের বাসভবনের পাশ দিয়ে সলিমুল্লাহ মুসলিম হল এবং জগন্নাথ হলের পাশ দিয়ে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

শহীদ মিনারে উপস্থিত হয়ে র‍্যালি থামিয়ে ফিলিস্তিনের বড় একটি পতাকা টানিয়ে ফিলিস্তিনের প্রতি সমর্থন জানিয়ে টাকা সংগ্রহ করে শিক্ষার্থীরা। এসময় স্লোগানের পাশাপাশি ফিলিস্তিনের সমর্থনে কবিতা আবৃত্তি করতে শোনা যায়।

মার্চে অংশগ্রহণ করা শিক্ষার্থী আল আমিন জানান, ফিলিস্তিনে ইসরায়েল যে অমানবিক অত্যাচার করছে, সেটা অত্যন্ত মর্মান্তিক। সেখানে মানুষ ঘুমানোর আগে চিন্তা করে আগামী দিনের সকাল দেখতে পারবে কিনা। মানবাধিকারের কি বেহাল দশা! নির্বিচারে সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে। আমরা এর অবসান চাই। আমরা জানিয়ে দিতে চাই আমরা ফিলিস্তিনের পাশে আছি। এজন্যই আজকের এই কর্মসূচি।

আরেক শিক্ষার্থী নুসরাত তাবাসসুম বলেন, আমরা ফিলিস্তিনের আজাদী জনগণের প্রতি সংহতি জানিয়ে আজকের এই মার্চে অংশগ্রহণ করেছি। এই প্রোগ্রামের মাধ্যমে আমরা বাংলাদেশের জনগণকে ইসরায়েলি পণ্য বয়কট করার অনুরোধ জানাই। পাশাপাশি ফিলিস্তিনের সাধারণ জনগণের পাশে থাকার অনুরোধ জানাই।

এ উপস্থিত ছিলেন গণতান্ত্রিক ছাত্রশক্তির আহবায়ক এবং ডাকসুর সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক আখতার হোসেন, ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক আরমানুল হক, উমামা ফাতেমা, হাসিব, রিফাত, দর্শন বিভাগের ছাত্র সরদার নাদিম মাহমুদ শুভ, আবদুল কাদের প্রমুখ।

এইচআর

Link copied!