Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

বইমেলায় প্রথমবারের মতো নজরুল বিশ্ববিদ্যালয়ের স্টল

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ফেব্রুয়ারি ১, ২০২৪, ০১:২০ পিএম


বইমেলায় প্রথমবারের মতো নজরুল বিশ্ববিদ্যালয়ের স্টল
ছবি: আমার সংবাদ

আজ থেকে শুরু হচ্ছে মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলা-২০২৪। এবারের বইমেলায় প্রথমবারের মতো থাকছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নিজস্ব স্টল।

বর্ধমান ভবনের পেছনে বইমেলার তথ্যকেন্দ্রের পাশেই বিশ্ববিদ্যালয়ের নামে বরাদ্দ করা হয়েছে স্টলটি (৮১০)। স্টলটিতে পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ, জনসংযোগ দপ্তর, রেজিস্ট্রার দপ্তর, বিভিন্ন অনুষদ ও বিভাগ থেকে প্রকাশিত জার্নাল, বই, স্মারক, প্রকাশনাসহ আরও অনেক কিছু।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের পরই ভেবেছিলাম বইমেলাতে বিশ্ববিদ্যালয়ের একটি স্টল কেনো থাকবে না। বিশ্ববিদ্যালয়ে এসে আমি কিছু প্রকাশনা দেখেছি এবং গত দুবছরে আরও কিছু প্রকাশনা, বই, গবেষণাপত্র ও জার্নাল বের হয়েছে। শিক্ষক, ছাত্রছাত্রীসহ সকলের মাঝে উৎসাহ বেড়ে গেছে। আমি তখন ভেবেছি এই প্রকাশনাগুলোকে একত্রিত করে জাতীয় পর্যায়ে আমাদের বিশ্ববিদ্যালয়কে নিয়ে যেতে হবে। আমার কাছে যতটুকু তথ্য আছে বইমেলাতে ঢাকার বাইরের কোনো বিশ্ববিদ্যালয় এ পর্যন্ত অংশগ্রহণ করেনি। নজরুল বিশ্ববিদ্যালয়ই প্রথম ঢাকার বাইরের বিশ্ববিদ্যালয় হিসেবে স্টল নিচ্ছে।

ইএইচ

Link copied!