Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের ওপর হামলা, প্রক্টরের পদত্যাগ দাবি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ফেব্রুয়ারি ১০, ২০২৪, ১২:৪৯ পিএম


নজরুল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের ওপর হামলা, প্রক্টরের পদত্যাগ দাবি
ছবি: আমার সংবাদ

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সময় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দুই সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মোমবাতি প্রজ্বালন ও মুখে কালো কাপড় বেঁধে মৌন মিছিল শেষে প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জির পদত্যাগ দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকল সাংবাদিক।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মোমবাতি প্রজ্বালন ও মৌন মিছিল শুরু করে নজরুল ভাস্কর্যে এসে শেষ হয়।

এরপর সংক্ষিপ্ত সমাবেশে আবু নাঈম আব্দুল্লাহ, লোবন মোখলেসসহ অন্যান্য শিক্ষার্থীর উপর হামলায় জড়িতদেরও শাস্তির দাবি জানিয়ে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ঘটনার চারদিন পেরিয়ে গেলেও, তদন্ত প্রতিবেদনের দেখা পাওয়া যায়নি। প্রশাসনের নিরবতা এবং আশ্রয় প্রশ্রয়েই বার বার এসব ঘটছে। দ্রুততম সময়ে এর সঠিক বিচার নিশ্চিত করতে হবে। কোনরূপ ছলচাতুরী করা হলে কঠোর আন্দোলন করা হবে। ৫ তারিখের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং প্রক্টরেরও দায় আছে। বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা নিশ্চিতে ব্যর্থতা স্বীকার করে প্রক্টরের পদত্যাগের দাবীও করা হয় সমাবেশে।

এর আগে গত সোমবার (৫ ফেব্রুয়ারি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালীন সংবাদ সংগ্রহ করার সময় দুই সাংবাদিকের ওপর সন্ত্রাসী কায়দায় অতর্কিত হামলা চালায় ছাত্রলীগ নেতা আবু নাঈম আব্দুল্লার (যাযাবর নাঈম) অনুসারীরা। এরপর গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) নিরাপত্তা চেয়ে ত্রিশাল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ২৭ জন সাংবাদিক।

এআরএস

Link copied!