Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

মুরাদের স্থায়ী অপসারণের দাবিতে রাজপথে শিক্ষার্থী, অভিভাবক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ০২:৫৫ পিএম


মুরাদের স্থায়ী অপসারণের দাবিতে রাজপথে শিক্ষার্থী, অভিভাবক

ভিকারুননিসা নুন স্কুল এন্ড কলেজের আজিমপুর শাখার শিক্ষক মুরাদ হাসানের অপসারণের দাবিতে রাজপথে নেমেছে শিক্ষার্থী ও অভিভাবকরা। রোববার (২৫ ফেব্রুয়ারী) সকাল ১১ টায় প্রতিষ্ঠানটির সামনে তারা মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানান।

এসময় শিক্ষার্থীরা বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়েছিল। সেখানে লেখা ছিলো, নিরাপদ ক্যাম্পাস শিক্ষা প্রতিষ্ঠান চাই। বিচার চাই বিচার চাই। জেলে ভরা দরকার মুরাদকে।  বয়কট মুরাদ স্যার নো মোর হ্যারাসমেন্ট।

মানববন্ধন থেকে অভিভাবকরা সন্তানদের ভবিষ্যৎ উদ্বেগের কথা জানিয়ে বলেন, মুরাদের মতো যৌন নিপীড়ক শিক্ষকের অপসারণ করতে হবে। এই স্কুলে থাকলে তার মতো শিক্ষক থাকলে আমাদের সন্তানরা অনিরাপদ থাকবে। গতকাল তার বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা মিলেছে। এরপরও তাকে কেন অপসারণ করা হচ্ছে না, এ নিয়েও প্রশ্ন তোলোন তারা।  

No description available.

তারা বলেন, অভিযুক্ত শিক্ষকের অপরাধ প্রমানিত হওয়ার সত্তেও তাকে বদলি করা হলো কেন? অধ্যক্ষ তার যথাযথ জবাব দিতে হবে। জবাব না দিতে পারলে অভিযুক্ত শিক্ষকসহ সবাইকে স্কুল এর সামনে "গণধোলাই দেওয়ার ব্যবস্থা করা হবে। কিছু কিছু অভিভাবক কোচিং সেন্টারে CCTV দেওয়ার অভিমত দিয়েছেন।

আসলে এভাবে চলতে থাকলে কিছু দিন পর কোচিং সেন্টারে অভিভাবক কমিটি করতে হবে। এভাবে চলতে পারে না। বিদ্যালয় শিক্ষা কেন্দ্র। দ্বিতীয় কোন শিক্ষাকেন্দ্র কোচিং নামে‍‍` পরিচিত, তা হতে পারে না।

এইচআর

Link copied!