Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ভর্তি বহালে সেই ১৬৯ শিক্ষার্থীর অভিভাবকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ১০, ২০২৪, ১২:৪৪ পিএম


ভর্তি বহালে সেই ১৬৯ শিক্ষার্থীর অভিভাবকদের মানববন্ধন

হাইকোর্টের নির্দেশে ভিকারুননিসা নুন স্কুলের প্রথম শ্রেণির  ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল করা হয়। শিক্ষার্থীদের ভর্তি বহালের দাবিতে মানববন্ধন করছেন সেই শিক্ষার্থীদের অভিভাবকরা।

রবিবার (১০ মার্চ) সকালে ভিকারুননিসার বেইলি রোড শাখার সামনে এই মানববন্ধন শুরু হয়।

মানববন্ধনে অভিভাবকরা বলেন, আমরা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সব নির্দেশনা যথাযথ নিয়ম মেনে ভর্তির আবেদন করি। কর্তৃপক্ষ তা যাচাই-বাছাই করে ভর্তি বিষয়ে অনুমতি প্রদান করে। ভর্তি হয়ে বাচ্চারা ৬ মার্চ পর্যন্ত ক্লাসও করেছে। কিন্তু হঠাৎ করে আদালতের রায় আসে ২০১৫ ও ২০১৬ সালে জন্ম নেওয়া ১৬৯ ছাত্রীর ভর্তি বাতিল করতে হবে। এ ব্যাপারে আমরা আগে থেকে কিছুই জানতাম না। প্রতিষ্ঠান থেকেও কিছু অবহিত না করে হঠাৎ করেই ভর্তি বাতিল করে আমাদের জানানো হয়। এখন আমরা বাচ্চাদের নিয়ে কোথায় যাব? তাই আমরা চাই, বাতিল না করে ভর্তি যেন বহাল রাখা হয়।

মানববন্ধনে মোক্তাদির আহমেদ বলেন, মাউশির ভর্তির সার্কুলার দেখে আমরা আবেদন করি। ৪০ শতাংশ এলাকা কোটাসহ সব নিয়মকানুন মেনেই আমার বাচ্চা লটারিতে ভর্তি হয়েছে। সব প্রক্রিয়া মেনে ভর্তি করার পর কেন আমার ভর্তি বাতিল হবে? এর দায় মাউশি ও ভিকারুননিসার। কোমলমতি বাচ্চারা এর জন্য কেন ক্ষতিগ্রস্ত হবে?

বিআরইউ
 

Link copied!