Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক’র উপবৃত্তির অর্থ ছাড়

নিজস্ব প্রতিবেদক:

নিজস্ব প্রতিবেদক:

মার্চ ২০, ২০২৪, ০৩:৫৩ পিএম


মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক’র উপবৃত্তির অর্থ ছাড়

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের অধীনে ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের গত বছরের জুলাই থেকে ডিসেম্বর মাসের অর্থ বিতরণ করার নির্দেশনা দেয়া হয়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উপবৃত্তি কর্মসূচির স্কিম পরিচালক আসাদুল হক স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় বাস্তবায়নাধীন সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় ৬ষ্ঠ থেকে ১২শ ও সমমান শ্রেণিতে উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে জুলাই-ডিসেম্বর/২০২৩ কিস্তির উপবৃত্তির অর্থ HSP-MIS সফটওয়্যারের বিদ্যমান ‍‍`নগদ‍‍` ও ব্যাংক হিসাবধারী ব্যতীত অন্যান্য সকল উপকারভোগীর ‍‍`নগদ হিসাব‍‍` খোলার পরে উপবৃত্তির অর্থ বিতরণ করার বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ কর্তৃক নির্দেশনা প্রদান করা হয়েছে।

এমতাবস্থায়, HSP-MIS সফটওয়্যারের বিদ্যমান ‍‍`নগদ‍‍` ও ব্যাংক হিসাবধারী সুবিধাভোগী ব্যতীত অন্যান্য সকল উপকারভোগীর ‍‍`নগদ হিসাব‍‍` খোলার পরে জুলাই-ডিসেম্বর/২০২৩ কিস্তির উপবৃত্তির অর্থ বিতরণ হবে। বিষয়টি উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তাঁর উপজেলা/থানাধীন সংশ্লিষ্ট সকল শিক্ষা প্রতিষ্ঠান নগণকে অবহিত করবেন। শিক্ষা প্রতিষ্ঠান প্রধান এবং শ্রেণি শিক্ষক উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী/অভিভাবককে অবহিত করবেন।

বিআরইউ

Link copied!