Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের ঘটনায় ইউজিসির চিঠি

ডিআইইউ প্রতিনিধি:

ডিআইইউ প্রতিনিধি:

মার্চ ৩০, ২০২৪, ১১:২০ এএম


ডিআইইউ’র ১০ শিক্ষার্থী বহিষ্কারের ঘটনায় ইউজিসির চিঠি

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) ১০ সাংবাদিক শিক্ষার্থীর সাময়িক বহিষ্কারাদেশ কেন বাতিল হবে না জানতে চেয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে জবাব চেয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। একইসঙ্গে তিন কর্মদিবসের মধ্যে এই শোকজের ব্যাখ্যা দিতে নির্দেশ দিয়েছে ইউজিসি৷

সম্প্রতি ইউজিসির বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখার পরিচালক মোঃ ওমর ফারুখ স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে ডিআইইউ রেজিস্ট্রার বরাবর এ জবাব চাওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, গত ১৩ মার্চ ২০২৪ তারিখে আপনার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১০ জন (যারা সাংবাদিকতা করেন) শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়। এ সংক্রান্ত বিষয়ে একটি পত্র মারফত বহিষ্কার আদেশ প্রত্যাহারের জন্য কমিশনে অনুরোধ জানানো হয়। সে পরিপ্রেক্ষিতে উক্ত শিক্ষার্থীদের সাময়িক বহিষ্কার আদেশ কেন প্রত্যাহার করা হবে না তা আগামী ৩ (তিন) কর্মদিবসে মধ্যে কমিশন বরাবর প্রেরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য, গত ১৩ মার্চ রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন ও রেজিস্ট্রার (ইনচার্জ) মো. আবু তারেক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সাংবাদিকতা পেশায় যুক্ত দশ শিক্ষার্থীকে এ বহিষ্কারাদেশ দেয়া হয়। এ ঘটনায় দেশজুড়ে শুরু হয় নানা সমালোচনা। এতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় দেশের প্রায় অর্ধশত সংগঠন।

বিআরইউ

Link copied!