community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৪ জুন, ২০২৪,

আলবেনিতে বাঙালি কমিউনিটির বনভোজন প্রবাসীদের ঢল

বাংলা প্রেস, নিউইয়র্ক

বাংলা প্রেস, নিউইয়র্ক

সেপ্টেম্বর ১২, ২০২৩, ০২:৩৩ পিএম


আলবেনিতে বাঙালি কমিউনিটির বনভোজন প্রবাসীদের ঢল

ব্যাপক উৎসাহ আর উদ্দীপনায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের রাজধানী আলবেনিতে বাঙালি কমিউনিটির জমজমাট বনভোজন প্রবাসীদের ঢল নেমেছিল।

গত রোববার (১০ সেপ্টেম্বর) আলবেনির সন্নিকটে হেনরি হাডসন পার্কে প্রতিবছরের ন্যায় এবারও দিনব্যাপী এ বনভোজনে ছিলো শিশু-কিশোর ও নারী-পুরুষদের জন্য নানা ধরনের খেলাধুলার ব্যবস্থা। আলবেনি ও পার্শ্ববর্তী বেশ কয়েকটি শহর থেকে পাঁচ শতাধিক প্রবাসীরা ছুটে আসেন এবারের বনভোজনে অংশ নিতে। যুক্তরাষ্ট্রের বাংলা সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

বনভোজনের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য দেন বনভোজন অনুষ্ঠানের পরিচালক রিপন রায়। তিনি বলেন, আজকের বৈরি আবহাওয়া উপেক্ষা করে সকলেই একত্রিত হয়ে পেরে আমরা আনন্দিত। প্রতি বছরই আমাদের ডাকে আপনারা সাড়া দিয়ে আসছেন এজন্য সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ।

রিপন রায় বলেন, আলবেনিতে বাংলাদেশি প্রবাসীদের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। করোনাকালীন সময় থেকে এখন পর্যন্ত নিউ ইয়র্ক ও পার্শ্ববর্তী শহর থেকে আলবেনিতে হাজার হাজার মানুষ স্থানান্তরিত হয়েছেন। এখানে সবাই ভাল কাজ করছেন। ধর্ম-বর্ণ নির্বিশেষে আমরা সকল প্রবাসীরা ঐক্যবদ্ধ বসবাস করতে চাই। আর এ কারণেই আমরা প্রতিবছর আলবেনিতে বাঙালি কমিউনিটির নামে এ বনভোজনের আয়োজন করে থাকি। এছাড়াও আমরা আগামীতে আরো নতুন কিছু করে আপনাদের বিনোদনেরও ব্যবস্থা করার চেষ্টা করবো।

ইমরানুল হক নির্ঝরের পরিচালনায় মহিলাদের বল পাসিং খেলায় প্রথম হয়েছেন ফাতেমা, দ্বিতীয় সুমি এবং তৃতীয় নিশী। সুই সুতার দৌঁড়ে (পুরুষ) ১ম হয়েছেন দিদারুল ইসলাম, ২য় শাহরিয়ার হোসেন এবং ৩য় আজাদ। ছেলেদের বাকেটে বল নিক্ষেপ খেলায় ১ম হয়েছেন প্রতিক দাস, ২য় ইমতিয়াজ, ৩য় আরিব এবং একই খেলায় মেয়েদের মধ্যে ১ম হয়েছেন আরিবা, আরিনা ও তমিশা।

৯ বছর পর্যন্ত ছেলে-মেয়েদের দৌঁড়ে জয়ী হয়েছেন যথাক্রমেঃ ১ম-ইমতিয়াজ, ২য় আহিন ও ৩য় রাজ্য। মেয়েদের মধ্যে ১ম-জান্নাত, ২য় সামিয়া ও ৩য় তাসনিয়া। খেলাধুলার ফাঁকে ফাঁকে দিনব্যাপী চলে সাংস্কৃতিক অনুষ্ঠান। আলবেনির সুপরিচিত ও জনপ্রিয় আবৃত্তিকার মিজান প্রধানের সঞ্চালনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন হারুনুর রশিদ, তাহমিনা সোনিয়া, কৌশলী ইমা,আফনান, রাইম, পাপড়ি, সুপ্তা দত্ত, প্রভাত বৈদ্য,শিজিত দত্ত, সুমন ভৌমিক ও শ্রেয়া দত্ত।

এবারের বনভোজনে যারা পৃষ্ঠপোষকতায় ছিলেন তারা হলেন-বিসমিল্লাহ মেডিটেরিয়াল সুপার মার্কেট, ট্রাস্টকো ব্যাঙ্ক, আলাদিন হালাল মার্কেট, মার্কস হোম কেয়ার এবং এম অ্যান্ড এন হোম কেয়ার।

এবারের বনভোজনের প্রধান আকর্ষন ছিল র‍্যাফেল ড্র‍‍`তে নিউ ইয়র্ক-ঢাকা- নিউ ইয়র্ক বিমানের টিকেট। এছাড়াও আগত অতিথিদের মাঝে র‍্যাফেল ড্র‍‍`র মাধ্যমে আরও ১৫টি আকর্ষণীয় পুরুস্কার প্রদান করা হয়। এসব পুরুস্কার প্রদান করেন স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও বনভোজন আয়োজক কমিটির নেতারা।

রিপন রায়ের তত্ত্বাবধানে বনভোজনের সার্বিক সহযোগিতায় যারা ছিলেন তারা হলেন-আবু নাসের, আনোয়ারুল আজিম, তিথি আহসান কেয়া, মনজুলতা শর্মা, তারিক ইসলাম, আবরার আমজাদ, মুকুল রহমান, কামাল হোসাইন, আব্দুল্লাহ ফরহাদ, তোফাজ্জাল হোসাইন, মুনীরুল হুদা, রায়হান, মিজানুর রহমান অনীক, পরিতোষ সরকার, হেলাল উদ্দিন, রামেস্বর রায়, সুমন ভৌমিক, ইমরানুল হক নিঝর্র, আতাউর রহমান বাবুল ও মিজানুর রহমান প্রধান।

এআরএস

Link copied!