Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪,

বাঘের আক্রমনে মালয়েশিয়ায় মিয়ানমারের নাগরিকসহ নিহত ২

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়া প্রতিনিধি

নভেম্বর ১২, ২০২৩, ১২:৩৩ পিএম


বাঘের আক্রমনে মালয়েশিয়ায় মিয়ানমারের নাগরিকসহ নিহত ২

মালয়েশিয়া ৪৮ ঘন্টার ব্যবধানে বাঘের আকস্মিক আক্রমণে ২ জন নিহত হয়েছে। দেশটির কোতাবারু কেলান্টন প্রদেশের গুয়া মুসাং জেলায় পৃথক স্থানে বাঘের হামলায় তাদের মৃত্যু হয়। এদের মধ্যে একজন মিয়ানমার এবং অপরজন ইন্দোনেশিয়ার নাগরিক।  

রোবার (১২ নভেম্বর) দুপুরে দেশটির গনমাধ্যমে দেওয়া এক বক্তব্যে ঐ প্রদেশের গুয়া মুসাং জেলা পুলিশের প্রধান সিক চুন ফু বলেন,  ২ টি মৃত্যুর ঘটনা ৪৮ ঘণ্টারও কম সময়ের মধ্যে ঘটেছে। কেলান্তানের মুসাং গুহায় একজন মায়ানমারের নাগরিক আহকা সোয়ে (২২) যিনি তার স্ত্রীর সাথে রাবার বাগানে কাজ করছিলেন।  

অন্যজন মারা গেছেন একই জেলার জানাল শ্রী  কাম্পুং বিনতাং মেরান্টোর একটি রিজার্ভ ফরেস্ট এক ইন্দোনেশিয়ার নাগিরক লালু সুকার্য ইয়াহিয়া (৪২) এর লাশ উদ্ধার করেছে পুলিশ। বাঘের থাবায় ক্ষতবিক্ষত ছিল তার লাশ। তবে ঐ ব্যাক্তি কি কারণে এ রিজার্ভ ফরেস্টে গিয়েছিলেন তার কারণ জানা যায়নি।

পুলিশ প্রধান আরোও বলেন, আরও তদন্ত এখনও চলছে এবং মামলাটিকে আকস্মিক মৃত্যু হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়েছে। বন্যপ্রাণী সুরক্ষা বিভাগ এবং জাতীয় উদ্যান (পেরহিলিটান কর্তৃপক্ষ  বলেছে, তারা ঐ প্রাণীটি কে সনাক্ত এবং ধরার প্রচেষ্টায় ক্যামেরা এবং ফাঁদ ইনস্টল করে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মালয়েশিয়া বিভিন্ন বনে বাঘের অস্তিত্ব এখনো আছে। কিন্তু বাঘের আক্রমনে মানুষের মৃত্যু খুবই কম যা উল্লেখ্য যোগ্য না। এদেশে বাঘ বিলুপ্ত প্রানীর তালিকায় রয়েছে। এসব বনাঞ্চল সরকারি সম্পত্তি বিধায় সংরক্ষিত বনাঞ্চল হিসেবে জন সাধারণের প্রবেশিধার নিয়ন্ত্রণ করা হয়। বনের চারপাশে বেড়া দিয়ে প্রবেশ নিষিদ্ধ করা হয়।

এইচআর

Link copied!