Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

মালয়েশিয়ায় ভবন ধসে নিহত ৩ বাংলাদেশির পরিচয় শনাক্ত, আটক ৪

মালয়েশিয়া প্রতিনিধি

মালয়েশিয়া প্রতিনিধি

নভেম্বর ২৯, ২০২৩, ০৭:১০ পিএম


মালয়েশিয়ায় ভবন ধসে নিহত ৩ বাংলাদেশির পরিচয় শনাক্ত, আটক ৪

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে পেনাং রাজ্যে নির্মাণাধীন ভবন ধসে নিহত তিন বাংলাদেশির পরিচয় শনাক্ত হয়েছে। পাশাপাশি নিখোঁজ ৩ শ্রমিককে পুলিশ অভিযান চালিয়ে আটক করেছে। কারণ তারা ঘটনা ঘটার পর পরই কাউকে কিছু না জানিয়ে পালিয়ে গিয়েছিল।  

নিহতরা হলেন বগুড়া জেলার মোহাম্মদ মোকাদ্দেশ আলী, কুমিল্লার মোহাম্মদ সাইফুল ইসলাম এবং পাবনার মো. আহাদ আলী। নিখোঁজ ৪ শ্রমিককে জীবিত উদ্ধারের পর আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টায় কর্তৃপক্ষ উদ্ধার অভিযান স্থগিত করেছে।

পেনাংয়ের ডেপুটি কমিশনার মোহাম্মদ ইউসুফ বলেন, মঙ্গলবার (২৮ নভেম্বর) রাত পৌনে ১০ টার সময় প্রায় ১২ মিটার লম্বা এবং প্রায় ১৪ টন ওজনের একটি বিম ভেঙে পড়ে। এ ঘটনার পর আরও ১৪টি বিম ভেঙে পড়ে। নির্মাণাধীন এ সাইটে কাজের জন্য ১৮ শ্রমিক নিয়োগ করা হয়েছিল। 

তিনি আরো বলেন, নিহতদের মধ্যে দুজন ঘটনাস্থলে মারা গেছেন এবং অন্য একজন হাসপাতালে মারা গেছেন। গুরুতর আহত অন্য দুজনকে চিকিৎসার জন্য পেনাং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তারাও হলেন, ৩০ বছর বয়সী মো. উজ্জল মৃধা এবং ৩৩ বছর বয়সী মো. রাজু আহমাদ।

দূতাবাসের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুর্ঘটনার সংবাদ পাওয়ার পর মালয়েশিয়ায় বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার মোহাম্মাদ খোরশেদ আলম খাস্তগীর হাইকমিশনের প্রথম সচিব (শ্রম) এ, এস, এম, জাহিদুর রহমান এবং আইন সহকারী সুকুমারান সুবরামানিয়ম ঘটনাস্থলে প্রেরণ করেন।

দুই কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বিস্তারিত তথ্য সংগ্রহ করেন। এছাড়া নিহত বাংলাদেশিদের ক্ষতিপূরণ আদায়ের লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে দ্রুত ক্ষতিপূরণ আদায়ের জন্যও কাজ করছে হাইকমিশন।

এইচআর

Link copied!