Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

‘ইত্যাদি’ এবারের পর্ব ফেনীতে

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

ডিসেম্বর ২৭, ২০২২, ০৭:১৯ পিএম


‘ইত্যাদি’ এবারের পর্ব ফেনীতে

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ এবারের পর্ব ধারণ করা হয়েছে শিক্ষা, সংস্কৃতি, ঐতিহ্য, প্রাচীন প্রত্নতাত্ত্বিক নিদর্শন, মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস সমৃদ্ধ ফেনীতে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে একযোগে রাত ৮টার বাংলা সংবাদের পর এটি প্রচার করা হবে। এর আগে গত ১৭ ডিসেম্বর রাতে দেশের প্রাচীনতম শিক্ষাঙ্গন ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ইত্যাদি ধারণ করা হয়।

ফাগুন অডিও ভিশনের প্রযোজনায় ধারণ করা অনুষ্ঠানে মঞ্চের ব্যাকগ্রাউন্ড হিসেবে ব্যবহার করা হয় দক্ষিণ পূর্ব বাংলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ফেনী সরকারি কলেজের পুরনো ভবন।

অনুষ্ঠানের শুরুতে একটি দ্বৈত সংগীত গেয়েছেন পান্থ কানাই ও ডলি সায়ন্তনী। গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ।

নিয়মিত আয়োজন দর্শক পর্বে নির্বাচিতরা আঞ্চলিক ভাষায় একটি নাট্যাংশে অভিনয় করেন। তাদের হাতে পুরস্কার তুলে দেন অভিনেত্রী ও ফেনীর মেয়ে শমী কায়সার। তিনি আঞ্চলিক ভাষায় স্ত্রীকে লেখা এক প্রবাসীর চিঠি পাঠ করে দর্শকদের মাতিয়ে তোলেন।

অনুষ্ঠানে আঞ্চলিক গানের সঙ্গে ৬৫ জন স্থানীয় শিল্পী দলীয় নিত্য পরিবেশন করে ফেনীর প্রকৃতিকে নিয়ে ‘পাহাড় নদী বহমান এই ফেনী’ গানটিতে। এছাড়াও বেশ কয়েকটি স্টেজ পারফরমেন্স, সমসাময়িক প্রসঙ্গ নিয়ে নানী-নাতি পর্ব, মলম পার্টি নিয়ে একটি নাট্যাংশ নিয়ে অনুষ্ঠান সাজানো হয়।
এদিকে ইত্যাদির ধারণের খবরে জেলা শহরসহ আশপাশের এলাকার মানুষের মাঝে বয়ে যায় উৎসবের আমেজ। পাইলট স্কুলের মাঠে তিল ধারণের ঠাঁই ছিল না। সামনের কলেজ রোড, রাজাঝির দিঘীর পাড় এবং আশপাশের ভবনগুলো থেকে মানুষ ইত্যাদি ধারণ উপভোগ করে।

অনুষ্ঠানস্থলে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, পুলিশ সুপার জাকির হাসান ও ফেনী পৌরসভার মেয়র নজর“ল ইসলাম স্বপন মিয়াজীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইত্যাদির বিভিন্ন স্ক্রিপ্ট রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

এসএম

Link copied!